Breaking

Monday, May 03, 2021

সাংবাদিকদের কোভিডযোদ্ধা হিসেবে ঘোষণা মমতার

সাংবাদিকদের কোভিডযোদ্ধা হিসেবে ঘোষণা মমতার





সদ্য শেষ হয়েছে বাংলার ভোট পর্ব। গতকাল ফল প্রকাশ হতেই বাংলা জুড়ে সবুজ ঝড়। ঘাসফুল শিবির বিরাট জয় নিয়ে বাংলার মসনদে। তৃতীয়বার বাংলার মসনদ দখলের পর সোমবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যেক সাংবাদিককে কোভিডযোদ্ধা হিসেবে ঘোষণা করলেন।




সাংবাদিক সম্মেলনের পর তৃণমূল ভবনে জয়ী বিধায়কদের সঙ্গে বৈঠক সেড়ে আজই রাজভবনে রাজ্যপালের কাছে ইস্তফা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাঁর আগে বড় ঘোষণা করে গেলেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, “দলের সিদ্ধান্ত নেওয়ার আগে আমার যত সাংবাদিক বন্ধুরা আছেন, তাঁদের আমি কোভিড যোদ্ধা ঘোষণা করছি। আপনারা জানেন, যাঁরা করোনার বিরুদ্ধে লড়ছেন তাঁরা প্রত্যেকেই কোভিডযোদ্ধা। করোনায় অনেক সাংবাদিক প্রাণ হারিয়েছেন। কিন্তু আজ পর্যন্ত তাঁদের কোভিড যোদ্ধা ঘোষণা করা হয়নি। যাওয়ার আগে আমি একটা সিদ্ধান্ত নিয়েছি। আগেই বলেছিলাম, কোভিডের বিরুদ্ধে মোকাবিলা আমার প্রথম প্রায়োরিটি। আর সাংবাদিকদের প্রাণের ঝুঁকি নিয়েই কাজ করতে হয়। তাই সমস্ত সাংবাদিকদের কোভিডযোদ্ধা ঘোষণা করছি। মুখ্যসচিবকে বলছি বিষয়টি নোট করে নিতে।”



তথ্য ও সংস্কৃতি বিভাগ সরকারি অ্যাক্রিডিটেশন প্রাপ্ত সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের  আগেই স্বাস্থ্য বিমা প্রকল্প ‘মাভৈঃ দিয়েছিল রাজ্যসরকার। আর এবার সাংবাদিকদের করোনা যোদ্ধা হিসেবেও ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

No comments:

Post a Comment