৭ মিনিটেই শপথ মন্ত্রীসভার ৪৩ সদস্যের, দেখুন ভিডিও




তৃণমূল সরকারের তৃতীয় মন্ত্রী সভার সদস্যদের শপথ গ্রহণ আজ রাজভবনের থ্রোনরুমে অনুষ্ঠিত হল। করোনা কালে অনাড়ম্বর ও ছোট্ট অনুষ্ঠানের মধ্য দিয়েই হয় শপথ গ্রহণ অনুষ্ঠান। রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড় রাজ্যের নতুন মন্ত্রী সভার সদস্যদের শপথ বাক্য পাঠ করান। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। কোভিড-বিধি মেনে হয় শপথ গ্রহণ।


করোনা আবহে মাত্র সাত মিনিটের মধ্যে শপথগ্রহণ পর্ব শেষ হল।কোভিড সংক্রমণের জন্য সাবধানতা অবলম্বন করে আলাদাভাবে শপথ নিলেন না মন্ত্রীরা, একসঙ্গে শপথ নিলেন তাঁরা। একসঙ্গে শপথ নিলেন পূর্ণ মন্ত্রীরা। একসঙ্গে শপথ স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীদের। একসঙ্গে শপথ প্রতিমন্ত্রীদের। এদিকে অসুস্থতার জেরে বাড়িতে থেকেই ভার্চুয়ালে শপথ নেন ব্রাত্য বসু, অমিত মিত্র, রথিন ঘোষ। মোট ৪৩ জন এদিন শপথ গ্রহণ করেন যার মধ্যে ২৪ জন পূর্ণমন্ত্রী, ১০ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী এবং ৯ জন প্রতিমন্ত্রী। মুখ্যমন্ত্রী বাদে ৮ জন মহিলা মন্ত্রী রয়েছেন।


নতুন মন্ত্রীরা কোভিড মোকাবিলাকেই অগ্রাধিকারের কথা বলেছেন। তাঁরা বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে উন্নয়ন ও কোভিড মোকাবিলার কাজ করবেন।শপথ নিয়ে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, "মুখ্যমন্ত্রী আমাদের কাজ করার সুযোগ দিচ্ছেন। আমাকে কাজ করার সুযোগ দেওয়ার জন্য আমি তাঁর কাছে ব্যক্তিগতভাবে কৃতজ্ঞ।"