ধাওয়ানের অপরাজিত অর্ধশতরানে পাঞ্জাব বধ দিল্লি ক্যাপিটালসের



তিনি ভারতীয় ক্রিকেটের 'গব্বর' শিখর ধাওয়ান, যখন তাঁর ব্যাট চলে অন্যরা তখন উপভোগ করে। আজও পাঞ্জাব কিংসের বিরুদ্ধে অপরাজিত অর্ধশতরান করে দলকে এনে দিলেন ৭ উইকেটে জয়, যার সুবাদে চেন্নাইকে সরিয়ে শীর্ষে উঠে এলো দিল্লি।

লোকেশ রাহুলের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব নিয়ে ব্যাট করতে নেমে অধিনায়োকোচিত ইনিংসে দলকে বড়ো স্কোর করতে সাহায্য করেন মায়াঙ্ক আগরওয়াল। অপরদিক থেকে ডেভিড মালান (২৬ বলে ২৬) ছাড়া সেভাবে কারো সাহায্য না পেলেও একার হাতেই দলকে টেনে নিয়ে যান। ১ রানের জন্য শতরান না পেলেও ৪টি ছয় ও ৮টি চারের সাহায্যে ৫৮ বলে ৯৯ রান করে শেষপর্যন্ত অপরাজিত থাকেন তিনি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান কররে পাঞ্জাব। দিল্লির হয়ে ৩টি উইকেট পেয়েছেন কাগিসো রাবাদা।

জবাবে ব্যাট করতে নেমে ১৬ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় দিল্লি। পৃথ্বী শাহের (২২ বলে ৩৯) সাথে প্রথম ৬ ওভারেই তুলে ফেলেন ৬০ এর ওপরে রান। এরপর স্টিভ স্মিথ (২২ বলে ২৪), রিসভ প্যান্টকে (১৪) এবং হেটমেয়ার (৪ বলে অপরাজিত ১৬) দের সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন গব্বর। ২টি ছয় ও ৬টি চারের সাহায্যে ৪৭ বলে ৬৯ রান করে অপরাজিত থাকেন তিনি।