এক নজরে দেখে নিন বাঁকুড়া জেলার ভোটের ফলাফল

এক নজরে দেখে বাঁকুড়া জেলার ভোটের ফলাফল







রঞ্জিত ঘোষ, বাঁকুড়া, 2 মে:


গণতন্ত্রের সর্ববৃহৎ উত্সব হল ভোট উত্সব । পশ্চিমবঙ্গে এই 2021সালের বিধানসভা নির্বাচনের সূচনা হয়েছিল 27 মার্চ ।টানা আট দফায় ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ,রবিবার 2মে রাজ্যে নির্বাচন কমিশনের তরফে ঘোষিত হয় বিধানসভা ভোটের ফলাফল । আর এই ফলাফলে রাজ্যে পদ্ম না ফুটলেও বাঁকুড়া জেলার 12 আসনের মধ্যে 8 টি আসন দখল করতে পেরেছে জেলা বিজেপি । অপরদিকে জেলায় 12আসনের মধ্যে 4টি আসনে ক্ষমতা ধরে রাখতে সফল হয়েছে জেলা তৃণমূল ।



12টি বিধানসভা কেন্দ্রের মধ্যে 4 কেন্দ্রে জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থীরা দেখে নিন এক নজরে

1) রানীবাঁধ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ক্ষুদিরাম টুডু কে 2303 ভোটে পরাজিত করে জয়লাভ করেন তৃনমূলের জ্যোত্স্না মান্ডি।

2)তালডাংরা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শ্যামল সরকারকে 12138 ভোটে পরাজিত করে জয়লাভ করেন তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী ।

3)রাইপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুধাংসু হাঁসদাকে 19398 ভোটে পরাজিত করে জয়লাভ করেন তৃনমূলের প্রার্থী মৃত্যুঞ্জয় মুর্মু ।

4)বড়জোড়া বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুপ্রীতি চ্যাটার্জিকে 771ভোটে পরাজিত করে জয়লাভ করেন তৃণমূলের প্রার্থী আলোক মুখার্জী ।



বাঁকুড়া জেলায় কোন বিধানসভা কেন্দ্রে বিজেপির কোন প্রার্থী জয়ী হয়েছেন-

1)বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে, তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তীকা ব্যানার্জী কে 3111 ভোটে পরাজিত করে করে জয়ী হয়েছেন বিজেপির নীলাদ্রীশেখর দানা ।

2)সালতোড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সন্তোষ মণ্ডলকে 4145 ভোটে পরাজিত করে জয়ী হয়েছেন বিজেপির চন্দনা বাউরি ।

3)ছাতনা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শুভাশিস ব্যাটবলকে 7028 ভোটে পরাজিত করে জয় লাভ করেন বিজেপির সত্যনারায়ন মুখর্জী ।

4)বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী আর্চিতা বিদ কে 11113 ভোটে পরাজিত করে জয়লাভ করেন বিজেপির তন্ময় ঘোষ ।

5)কোতুলপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী সংগিতা মালিককে 14091 ভোটে পরাজিত করে জয়ী হন বিজেপির প্রার্থী হরকালি প্রতিহার।

6)ইন্দাস বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রুনু মেটেকে 4276 ভোটে পরাজিত করে জয়লাভ করেন বিজেপি প্রার্থী নির্মলকুমার ধারা ।

7)সোনামুখী বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামল সাঁতরাকে 10724 ভোটে পরাজিত করে জয়লাভ করেন বিজেপি প্রার্থী দিবাকর ঘরামী।

8)ওন্দা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ খাঁ কে 7566 ভোটে পরাজিত করে জয়ী হন বিজেপি প্রার্থী অমরনাথ শাঁখা ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ