বাজার খোলার সময় পরিবর্তন, পরিবর্তন হল ব্যাঙ্কের লেনদেনের সময়েও



কলকাতাঃ 

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ। রেহাই পায়নি বাংলায়। দিনের পর দিন ঊর্ধ্বমুখী গ্রাফে এগিয়ে চলছে সংক্রমণ। তেমনই মৃত্যুমিছিল অব্যাহত। এমন পরিস্থিতিতে সরকারের নেওয়া পদক্ষেপের দিকেই তাকিয়ে রাজ্যবাসী। কয়েকদিন আগে বাজার খোলার নিয়ম জারি করে রাজ্য প্রশাসন। সেই নিয়ম অনুসারে সকাল সাতটা থেকে দশটা এবং বিকাল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত খোলার নিয়ম ছিল। কিন্তু আজ সেই নিয়মের পরিবর্তন করে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



আজ সকালেই তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর, দুপুরে নবান্নে করোনা পরিস্থিতি নিয়ে মিটিং করে বিকেলে সাংবাদিক বৈঠক করে বাজার খোলার নিয়ম পরিবর্তন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন এখন থেকে সকাল ৭টা থেকে ১০ এবং বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকান পাঠ- বাজার খোলা থাকবে। তবে মাস্ক পড়া ও সামাজিক দূরত্ব বিধি মেনে চলা বাধ্যতা মূলক।



পাশাপাশি এদিন তিনি আরও বলেন, ব্যাঙ্ক খোলা থাকার নিয়মেও পরিবর্তন আনলেন তিনি। তিনি জানান এখন থেকে সকাল ১০ থেকে দুপুর ২ পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে। গয়নার দোকানের মালিকরা তাঁকে জানিয়েছিলেন, দোকানে সকালে লোক আসে না। তাঁদের আবেদনে সাড়া দিয়ে গয়নার দোকান বেলা ১২ থেকে দুপুর ৩ পর্যন্ত খোলা রাখার কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেন, আগের বারও ওয়ার্ক ফ্রম হোমে জোর দেওয়ার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। এবার বলে দিলেন, সরকারি অফিসে ৫০ শতাংশ হাজিরা করছি। বেসরকারি ক্ষেত্রে ৫০ শতাংশ কর্মীকে ওয়ার্ক ফ্রম হোম করাতে হবে।৫০ জনের বেশি কোনওরকম জমায়েত নিষিদ্ধ করা হল করোনা আবহে। যদিও বলা হল, তাতেও প্রয়োজনীয় অনুমতি নিতে হবে।