Breaking

Tuesday, May 04, 2021

২৭ বছরের বিবাহিত জীবনে ইতি টানলেন বিল গেটস ও মেলিন্ডা গেটস

২৭ বছরের বিবাহিত জীবনে ইতি টানলেন বিল গেটস ও মেলিন্ডা গেটস 





২৭ বছরের বিবাহিত জীবনে হঠাৎ ইতি টানলেন গেটস দম্পতি। টুইটারে এক বিবৃতিতে জানানো হয়েছে, অনেক চিন্তাভাবনা এবং বহু প্রচেষ্টা সত্ত্বেও আমরা আমাদের বৈবাহিক জীবন শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। বিল এবং মেলিন্ডার প্রথমবারের মতো ১৯৮৭ সালে নিউ ইয়র্কের একটি ট্রেড শোতে দেখা হয়েছিল এবং একে অপরের সাথে ডেটিং শুরু করেছিলেন। বিলিয়নয়ারি দম্পতি ১৯৯৪ সালে হাওয়াইয়ের নববর্ষের দিবসে গাঁটছড়া বাঁধেন। তাদের তিনটি সন্তান রয়েছে। 


টুইটারে নিজেদের বিবাহ বিচ্ছেদের কথা জানিয়ে গেটস দম্পতি জানায়, "সম্পর্ককে টিকিয়ে রাখতে অনেক চিন্তাভাবনা এবং বহু প্রচেষ্টা সত্ত্বেও আমরা আমাদের বৈবাহিক জীবন শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। গত ২৭ বছর ধরে আমরা তিন সন্তানকে মানুষ করে তুলেছি। পাশাপাশি এমন একটা সংগঠন গড়ে তুলেছি, যাতে বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা মানুষ সুস্থ ও দিশাপূর্ণ জীবন অতিবাহিত করতে পারেন। আমরা বিশ্বাস করি, সেই লক্ষ্যের জন্য আমরা ফাউন্ডেশনে একসঙ্গে কাজ করব। তবে, একইসঙ্গে এ-ও বিশ্বাস করি, জীবনের পরবর্তী ধাপে দম্পতি হিসেবে আর একসঙ্গে থাকতে পারব না। সকলের কাছে অনুরোধ, আমাদের পারিবারিক গোপনীয়তা বজায় রাখতে দিন এবং আমাদের একান্তে ছেড়ে দিন যাতে এই নতুন জীবনের সঙ্গে মানিয়ে নিতে পারি।"



বিশ্বের জনপ্রিয় মাইক্রোসফট সংস্থার সহ- প্রতিষ্ঠাতা বিল গেটস। বিশ্বের বহু মানুষের কাছে আইকন তিনি। বিশ্বের দরবারে তাঁর একাধিক পদক্ষেপ খুবই উল্লেখযোগ্য ভাবে গ্রহণ যোগ্য ছিল । এমনকি এই দম্পতি যৌথভাবে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন পরিচালনা করছেন, যা সকল মানুষকে স্বাস্থ্যকর, উত্পাদনশীল জীবন যাপনে সহায়তা করে। সংস্থাটি সংক্রামক রোগগুলি মোকাবেলায় এবং শিশুদের টিকা দেওয়ার জন্য উত্সাহিত করার জন্য প্রচুর অর্থ ব্যয় করেছে।

No comments:

Post a Comment