গণতন্ত্র ফেরাতে অস্ত্র হাতে তুলে নিলেন বিউটি কুইন!




প্রসাধনের সরঞ্জাম ত্যাগ করে দেশের দুর্দিনে অত্যাধুনিক অস্ত্র নিয়ে গ্লামার জগতকে বিদায় জানিয়ে গভীর জঙ্গলে ডেরা পেতেছেন মায়ানমারের বিউটি কুইন টার টেট টেট। ৩২ বছরের যুবতী টার টেট টেট। রুপে অসাধারণ। ২০১৩ সালে থাইল্যান্ডে ‘Miss Grand International beauty pageant’-এ সেরা সুন্দরীর খেতাব জয় করেছিলেন তিনি। দেশের সেনাশাসকদের বিরুদ্ধে সশস্ত্র লড়াই চালানোর উদ্দেশ্যে এক বিদ্রোহী সংগঠনে যোগ দিয়েছেন তিনি।



নিজের টুইটার হ্যান্ডেলে ছবি পোস্ট করে তিনি লিখেছেন, “লড়াই করার সময় এসেছে। আপনার হাতে অস্ত্র, কলম, কি-বোর্ড বা টাকা যাই থাকুক না কেন, তা দিয়ে গণতন্ত্র ফেরানোর লড়াইয়ে যোগ দিন। সবাই সহযোগিতা করলে তবেই এই বিপ্লব সফল হবে।” বিউটি কুইনের এরকম পদক্ষেপ প্রশংসা কুড়োচ্ছে নেট দুনিয়াজুড়ে।




প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে অভ্যুত্থান ঘটিয়ে মায়ানমারের রাশ নিজের হাতে নিয়ে নেয় টাটমাদাও বা বার্মিজ সেনা। আটক করা হয় কাউন্সিলর আং সান সু কি-সহ নির্বাচিত সরকারের শীর্ষ পদাধিকারীদের। উল্লেখ্য মায়ানমারে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন সুকি। এর পর থেকেই দেশজুড়ে গণতন্ত্র ফেরাতে বিক্ষোভ আন্দোলনে নামে হাজার হাজার মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় ৭০০জন গণতন্ত্রকামী।