২৯শে এপ্রিল শীতলকুচির ১২৬নং বুথে ভোট গ্রহণ




রাজ‍্য বিধানসভা নির্বাচন সূচি অনুযায়ী ২৯শে এপ্রিল শেষ ভোট গ্রহণ। আর সেইদিনেই কোচবিহারের শীতলকুচির ১২৬নং বুথে হবে ভোট গ্রহন। গত ১০ই এপ্রিল চতুর্থ দফার ভোটে শীতলকুচির ১২৬নং বুথ জোড়পাটকিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ হারান চারজন ভোটার। বন্ধ হয়ে যায় ভোট। বিনা প্ররোচনায় কেন্দ্রীয় বাহিনী গুলি চালায় বলে অভিযোগ। 




শীতলকুচির এই ঘটনার পরই উত্তপ্ত হয়ে ওঠে রাজ্য রাজনীতি। আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে বলেই কমিশনে রিপোর্ট জমা করেছে বলেই খবর। এরপরেই প্রকাশ‍্যে আসে পোর্ট মর্টেম রিপোর্ট, যা থেকে তৈরি হয় আরো ধোঁয়াশা। প্রসঙ্গত, শীতলকুচি কাণ্ড প্রসঙ্গ টেনে বিতর্কিত মন্তব‍্যের জেরে একাধিক বিজেপি নেতা কমিশনের কোপে পড়ে। তাঁদের প্রচারে নিষেধাজ্ঞাও জারি করা হয়। আর এই ঘটনার আগে তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের করা 'বাহিনীকে ঘিরে ধরে ভোট দিন...' মন্তব‍্যের জের প্রচার নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনিও। ওই একইদিনে সকালে ১৮ বছরের যুবক আনন্দ বর্মনের মৃত্যু খবর পাওয়া গিয়েছিল আগেই। 




অবশেষে অষ্টম তফা শেষ দফার নির্বাচন ২৯শে এপ্রিল সেই জোড়পাটকিতে ভোট। ইতিমধ‍্যে শীতলকুচি বিধানসভার তৃণমূল প্রার্থী তথা কোচবিহার জেলা তৃণমল সভাপতি পার্থ প্রতিম রায় করোনা বিধি মেনে শান্তিপূর্ণ ভোটের আহ্বান জানান।