ঈদের দিন রাজ্যের দুই কেন্দ্রে ভোট !

ঈদের দিন রাজ্যের দুই কেন্দ্রে ভোট!


ঈদের দিন রাজ্যের দুই কেন্দ্রে ভোট!



রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। নির্বাচন কমিশনের সূচি অনুযায়ী এবারের বিধানসভা নির্বাচন আট দফায় হচ্ছে বাংলায়। ইতিমধ্যে পাঁচ দফায় নির্বাচন শেষ হয়ে গিয়েছে। এদিকে রাজ্যে বেড়েছে করোনা সংক্রমণ। দ্বিতীয় দফায় দাপট দেখাতে শুরু করে দিয়েছে করোনা। সংক্রমণের নয়া রেকর্ড হচ্ছে রোজ। এর মধ্য দিয়েও চলছিল রাজনৈতিক সমাবেশ। করোনার হাত থেকে রেহাই পায়নি প্রার্থীরাও। করোনার আক্রান্ত হয়ে মারা গিয়েছেন সামশেরগঞ্জ কেন্দ্রে কংগ্রেস প্রার্থী রেজাউল হক ও জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী।



২৬ এপ্রিল সপ্তম দফায় মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে রীতিমাফিক মুর্শিদাবাদের ওই দুটি কেন্দ্রে নির্বাচন বাতিল করতে হয় কমিশনকে। এরপর এদিন নির্দেশিকা জারি করে একুশের নির্বাচনের ফল ঘোষণার পর আগামী ১৩ই মে এই দুই কেন্দ্রে ভোটের ঘোষণা করে কমিশন।ভোটগণনা আগামী ১৮ মে।


এদিকে শুরু হয়েছে ইসলাম ধর্মের পবিত্র মাস রমজান মাস। ৩০ দিন রোজা রাখার পর খুশি মেতে ওঠে সকল ইসলাম ধর্মের মানুষ। এবছর ১৩ই মে ঈদ হওয়ার প্রবল সম্ভাবনা। ফলে ক্ষুদ্ধ ইসলাম ধর্মের ভোটাররা। ইসলাম ধর্মের বছরের সবচেয়ে বড় দুটি উৎসব ঈদ- উল ফিতর ও ঈদ উল আযহা। এবছর ঈদ উল ফিতরের দিন নির্বাচন ঘোষণা হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে ইসলাম ধর্মের মানুষ।


তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ইতিমধ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন। সিপিএম এবং কংগ্রেসের তরফে ক্ষোভ প্রকাশ করে ভোট পিছোনোর অনুরোধ করা হয়েছে বলে খবর। আসাদউদ্দিন ওয়েইসির দল মিমের তরফে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য কমিশনকে চিঠি দেওয়া হয়েছে।কংগ্রেসের তরফে চিঠি দিয়ে দিন পিছনোর অনুরোধ জানিয়েছেন অধীর চৌধুরী।তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা সামশেরগঞ্জের তৃণমূল প্রার্থী আমিরুল ইসলামও দিন পরিবর্তনের আরজি জানিয়ে কমিশনকে চিঠি দিয়েছেন। কমিশনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন মুর্শিদাবাদ সিপিএম জেলা কমিটির সদস্য মহম্মদ আজাদও।

Post a Comment

thanks