দেশজুড়ে ট্রেন বন্ধের সম্ভাবনা? স্পষ্ট করলেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল

দেশজুড়ে ট্রেন বন্ধের সম্ভাবনা? স্পষ্ট করলেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল




সারা দেশে ফের দাপট করোনার। ইতিমধ্যে বেশ কিছু রাজ্যে ফিরে এসেছে সাময়িক লক ডাউন। ঘরমুখী বাইরে কাজ করা মানুষজন। এমন পরিস্থিতিতে গত বছরের মত ফের কি বন্ধ হয়ে যেতে দূরপাল্লার ট্রেন পরিষেবা? উঠছিল এমন প্রশ্ন। সেই প্রশ্নের জবাব দিয়ে কার্যত স্বস্তি ফেরালেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল। লকডাউন হচ্ছে না সারা দেশ জুড়ে ফলে ট্রেন বন্ধ হয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই এমনটাই জানালেন রেলমন্ত্রী।


গত বছরের ভয়াবহ পরিস্থিতি এড়াতে পরিযায়ী শ্রমিকেরা চিন্তিত। তাঁদের সেই চিন্তা দূর করে আশ্বস্ত করে কেন্দ্রীয় মন্ত্রী জানালেন, গত বছরের মতো পরিস্থিতি এবার আর হবে না । সারাদেশব্যাপী রেল পরিষেবা বন্ধ করার কোনও পরিকল্পনা সরকারের নেই । সম্প্রতি, করোনার দাপট বাড়তেই বাস স্ট্যান্ডে ভিড় লক্ষ্য করা গেছে। এই পরিস্থিতিতে রেলমন্ত্রীর আশ্বাস নিঃসন্দেহে কিছুটা স্বস্তি দেবে পরিযায়ীদের।



তিনি বলেন, ' আমি নিজে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি রেলের সমস্ত অফিসার রা প্রত্যেকটি পরিস্থিতির ওপর নজর রাখছে নির্ধারিত ট্রেন ছাড়াও বেশকিছু স্পেশাল ট্রেন চালানো হচ্ছে ভয় পাবেন না ট্রেন আছে ট্রেন চলছে দেশব্যাপী লকডাউনে কোন পরিস্থিতি আপাতত নেই'। এদিকে বাড়ছে ভিড় ফলে বাড়ছে সংক্রমণ। এমনটা হলে, আগামী দিনে পরিষেবা অব্যাহত রাখার বিষয়ে সংশয় প্রকাশ করছেন অনেকেই। যদিও দূরপাল্লার ট্রেন পরিষেবা যেন ক্ষতিগ্রস্ত না হয় সেই বিষয়ে বিশেষ নজর দেওয়া হচ্ছে বলে রেলের তরফ থেকে জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ