শীতলকুচিকাণ্ডে কমিশনকে পাল্টা চ্যালেঞ্জ মমতার




শীতলকুচিতে রাজনৈতিক দলের প্রবেশে নিষেধাজ্ঞা নিয়ে এবার সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কমিশনকে কার্যত তোপ দেগে টুইট করেন মমতা। কার্যত নজিরবিহীন সিদ্ধান্ত নিয়ে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, কোচবিহারের নয় বিধানসভা কেন্দ্রে আগামী ৭২ ঘণ্টা ঢুকতে পারবেন না কোনও রাজনৈতিক নেতা। আর তাতেই আটকে যায় মমতার সফর। ৩দিন যেতে আটকালেও চতুর্থ শীতলকুচিতে যাবেন বলেই লেখেন তিনি।




টুইটে মমতা লিখেছেন, EC-র উচিৎ MCCর নাম পরিবর্তন করে Modi Code of Conduct রাখা। বিজেপি সমস্ত চেষ্টা প্রয়োগ করেও মানুষের সঙ্গে আমার দেখা করে তাঁদের দুঃখ বেদনা ভাগ করে নেওয়া আটকাতে পারবে না। ওরা কোচবিহারের ওর ৩ দিন ভাইবোনদের সঙ্গে দেখা করায় বাধা দিতে পারে। তবে চতুর্থ দিন আমি সেখানে যাবই।




গণ্ডগোলের রেশ কাটেনি এখনও ইতিমধ্যে সর জমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে আজ কোচবিহারে যাচ্ছেন রাজ্য পুলিসের ডিজি। কমিশনের নির্দেশে ঘটনাস্থলে যাবেন মুখ্যসচিব, এসপি, ডিএম।

প্রসঙ্গত, গত কাল কোচবিহারের শীতলকুচির জোড়পাটকীতে নিরাপত্তা বাহিনীর গুলিতে প্রান হারান চারজন এবং আহত হয় আরও চার। উত্তাল হয় বঙ্গ রাজনীতি। নিহতদের পরিবারের সাথে দেখা করতে শীতলকুচি যাওয়ার কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পরে কমিশনের নিষেধাজ্ঞার জেরে সেই সফর বাতিল।