পশ্চিমবঙ্গের সব নির্বাচনী প্রচার বাতিল করলেন রাহুল গান্ধী




পশ্চিমবঙ্গের সব নির্বাচনী প্রচার বাতিল করলেন রাহুল গান্ধী 


পশ্চিমবঙ্গে চলছে বিধানসভা নির্বাচন। বিধানসভা নির্বাচনের ইতিমধ‍্যে পাঁচ দফায় ভোট সম্পন্ন হয়েছে। আর বাকি তিন দফা তার আগে পশ্চিমবঙ্গের সব নির্বাচনী জনসভা বাতিল করলো কেন্দ্রীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কারণ, ইতিমধ‍্যে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে সারা দেশে। ফলে ভঝট প্রচার নিয়ে একটা আলোড়ন সৃষ্টি হয়েছে । এর মাঝেই আজ টুইট করে প্রচার বন্ধের ঘোষনা করলেন রাহুল গান্ধী। 




তবে, এদিকে রাজ‍্যের মূল দুই দল তৃণমূল ও বিজেপি করোনার কড়াল প্রকোপ নিয়ে প্রচার বন্ধের কথা ঘোষনা করেনি। বরং জোড় কদমে চলছে প্রচার চালিয়ে যাচ্ছে। যদিও তৃণমূলের তরফে করোনার জেরে তিনদফার ভোট এক দফায় করার আবেদন জানিয়েছে কমিশনকে। তবে কমিশন সে বিষয়ে কোনো কর্ণপাত করেননি। এদিকে বিজেপির প্রচার চলছে জোড় কদমে। জেপি নাড্ডা থেকে অমিত শাহ, নরেন্দ্র মোদী রাজ‍্যে প্রচারে আসছেন। কিন্তু করোনা পরিস্থিতি নিয়ে নেই কোনো মাথাব‍্যাথা। 




রাহুল গান্ধীর এই পদক্ষেপ যথেষ্ট প্রশংসা কুড়োচ্ছে। রাহুল গান্ধীর এই মনোভাব খুবই প্রশংসিত হয়েছে সংশ্লিষ্ট মহলে। রাহুল যে শুধু নিজের বঙ্গসফর বাতিল করেছেন তাই নয়, ওই টুইটেই তিনি এই পরিস্থিতিতে বড় কোনও জমায়েত করা উচিত কিনা তা নিয়ে সব রাজনৈতিক দলকেই ভাববার পরামর্শ দিয়েছেন। প্রসঙ্গত, সম্প্রতি করোনার গ্রাফ উর্ধ্বমুখী। ফলে রাজনৈতিক সভা সমাবেশ নিয়ে ওয়াকিবহালমহলে ক্ষোভের সঞ্চার হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ