পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা




পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা


পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। ভয়াবহ করোনা পরিস্থিতির জেরে ফের পরীক্ষা ব্যবস্থার সঙ্গে আপোস করতে হবে। কারণ, একসঙ্গে, পরীক্ষার্থীদের নিয়ে পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। পরে কবে পরীক্ষা নেওয়া হবে, সেই সিদ্ধান্ত পরে জানানো হবে। 


২৭, ২৮ ও ২৯ এপ্রিল তারিখ পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনার কারণে পরীক্ষা পিছিয়ে গেল নির্ধারিত সময়।


সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, "কোভিড -১৯ মহামারীর বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে এবং পরীক্ষার্থীদের এবং পরীক্ষার্থীদের নিরাপত্তা ও মঙ্গল বিবেচনায় জেইই (মেইন) - ২০২১ সালের এপ্রিলের পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে,"


শিক্ষার্থীদের বিশদ জানতে ও আপডেট পেতে www.nta.ac.in ও https://jeemain.nta.nic.in/ -এ নজর রাখতে বলা হয়েছে।


এদিন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিইয়াল একটি টুইট করে লেখেন, বর্তমান কোভিড -১৯ পরিস্থিতি দেখে আমি এনটিএকে জেইই (মেইন) - ২০২১ সালের এপ্রিলের পরীক্ষা আপাতত স্থগিত করার পরামর্শ দিয়েছি।আমি আবারও বলতে চাই যে আমাদের শিক্ষার্থীদের নিরাপত্তা এবং তাদের একাডেমিক কেরিয়ার শিক্ষা মন্ত্রকের এবং আমার প্রধান উদ্বেগ।"


প্রসঙ্গত, সিবিএসসির দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত হওয়ার সিদ্ধান্তের পর একই দাবিতে সরব হয়েছিল জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বা JEE পরীক্ষার্থীরা। পরিবর্তিত পরিস্থিতিতে আগামী ১ জুনের পর পরীক্ষা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবে সিবিএসই।

Post a Comment

thanks