জিতছে বিজেপি মেনে নিয়েছে প্রশান্ত কিশোর অডিয়ো টেপ ফাঁস করে দাবি বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যের 



তৃণমূলের ভোটকৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে সাংবাদিকদের কথোপকথনের অডিয়ো টেপ ফাঁস করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। সেই অডিয়ো টেপে কাটমানি, তোলাবাজি, দুর্নীতি ছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির অন্যতম হাতিয়ার সংখ্যালঘু তোষণ। শোনা গেল, প্রশান্ত বলছেন, সংখ্যালঘু তোষণে বাম-কংগ্রেসও সমানভাবে দায়ী। তাঁদের রাজনীতির অভিমুখও সংখ্যালঘু।



'ক্লাব হাউস রুম' আলাপচারিতায় পিকে বলেছেন 'গত ২০ বছর ধরে চলছে সংখ্যালঘু তোষণ। বাংলাতেই, রাজনীতির একটাই অভিমুখ, মুসলিমরা যাকে ভোট দেবে সরকার তার। এটাই বাম, কংগ্রেস বা দিদির রাজনীতির কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। মুসলিম ভোট পেতে সকলেই রাজনীতি করেছে।' তিনি আরও বলেন প্রথমবার হিন্দুদের মনে হচ্ছে, আমাদের ভোটেরও গুরুত্ব রয়েছে। সমাজব্যবস্থায় গলদ রয়েছে বলব না, তবে এটা একটা ইস্যু তো বটেই। এটাই ব্যবহার করছে বিজেপি। সংখ্যালঘু রাজনীতির অপব্যবহার করেছে এই পার্টিগুলি। তা অস্বীকার করা যায় না।'


পিকের মত বাংলায় নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা মমতার সমান। 'বাংলায় নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়া নেই। প্রতিষ্ঠানবিরোধিতা তো রাজ্য সরকারের বিরুদ্ধেই। মোদীকে সমর্থন করছেন রাজ্যের হিন্দিভাষীরা। বলছেন পিকে। পিকের মতে, সভায় প্রচুর লোক আনতে পারছে বিজেপি। মোদীর জনপ্রিয়তা ও তৃণমূল বিরুদ্ধে রয়েছে ক্ষোভ। তার উপরে বিজেপির ভোট মেশিনারি। এই মূলত এই তিনটিই ইস্যু।' অডিয়োর সত্যতা যাচাই করেনি সংবাদ একলব্য।