ভোটের সাথে করোনা সংক্রমন বৃদ্ধি মিলিয়ে দেওয়া ঠিক নয়: অমিত শাহ 




দিনের পর দিন ভয়াবহ আকার ধারন করেছে করোনা ভাইরাস। সংক্রমণ বেড়েই চলছে। তবুও নির্বাচনী প্রচারে অবাধ জন সমাবেশ। আর সেদিকেই আঙুল তুলছে ওয়াকিবহালমহল। ভোটের সঙ্গে করোনা সংক্রমণ বৃদ্ধিকে মিলিয়ে দেওয়া ঠিক নয়। কারণ যে রাজ্যগুলিতে ভোট নেই, সেখানেও বাড়ছে সংক্রমণ। এমনই মন্তব‍্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। 




এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, করোনার সংক্রমণ বাড়লেও তাড়াহুড়ো করে লকডাউনের পথে হাঁটবে না সরকার। করোনার বিরুদ্ধে ভারত পূর্ণ শক্তি দিয়ে লড়ছে এবং খুব তাড়াতাড়ি এই মারণ ভাইরাসকে আমরা পরাস্ত করবো বলেও জানান তিনি। 




করোনা সংক্রমণ বৃদ্ধির সঙ্গে ভোটের সম্পর্ক নেই বলেই দাবি তাঁঁর। পাশপাশি সেই দাবিকে শক্ত করতে তাঁর যুক্তি, মহারাষ্ট্রে ভোট নেই তবুও দৈনিক ৬০হাজার আর বাংলায় ভোট তবুও ৪হাজার। মহারাষ্ট্রের জন্যও উদ্বিগ্ন, আবার বাংলার জন্যও উদ্বিগ্ন। কিন্তু ভোটের সঙ্গে এটাকে মিশিয়ে ফেলা ঠিক হবে না। যে রাজ্যগুলিতে ভোট হচ্ছে না, সেখানে করোনা বেশি বাড়ছে। তাহলে আপনি কী বলবেন? নির্বাচনের সঙ্গে করোনা সংক্রমণকে এক আসনে বসিয়ে দেখা ঠিক হবে না।”




এই সাক্ষাৎকারে তিনি আরো জানান, দেশ করোনার সাথে মোকাবিলায় প্রস্তুত। পরিকাঠামো তৈরি হয়েছে। চিকিৎসা ব‍্যবস্থা মজবুত হয়েছে। পাশাপাশি তিনি আরো জানান, সিদ্ধান্ত মুখ‍্যমন্ত্রীরা বুঝে নেবে। করোনার প্রথম ঢেউয়ে চিকিৎসা পরিকাঠামো তৈরি করতেই লক ডাউন করা হয়েছে। এখন চিকিৎসা কাঠামো তৈরি ফলে লক ডাউন করার কোনো কারণ নেই বলেই জানান অমিত শাহ।