স্থগিত হয়ে গেল UGC-NET পরীক্ষা 




সারাদেশে করোনা ফের দাপট দেখাতে শুরু করেছে। এই পরিস্থিতিতে স্থগিত হয়েছে একাধিক পরীক্ষা। সংক্রমণের রাশ টানতে সরকারের তরফে একাধিক ব‍্যবস্থা গ্রহণ করতে শুরু করা হয়েছে। এর মাঝেই করোনা পরিস্থিতিতে ডিসেম্বর ২০২১-এর ইউজিসি নেট পরীক্ষা যা মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা তা স্থগিতের আবেদন জানান কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। অবশেষে আজ বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষা স্থগিত করার ঘোষনা করলো ন‍্যাশনাল টেস্টিং এজেন্সি। 




আজ ন‍্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) এর তরফে এক বিজ্ঞপ্তি জারি করে UGC - NATIONAL ELIGIBILITY TEST (UGC-NET) December Cycle ( May 2021) পরীক্ষা কোভিড পরিস্থিতিতে পরীক্ষার্থীদের সুরক্ষার সাথে পরীক্ষা আয়োজন করতে প্রয়োজনীয় ব‍্যবস্থাসহ বর্তমান পরিস্থিতির অন‍্যান‍্য কারনে আপাতত স্থগিত করা হল। ২রা মে থেকে শুরু করে ১৭ই মে পর্যন্ত সারা দেশে ৮১টি বিষয়ে কম্পিউটার বেসড এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 





পাশাপাশি এও জানানো হয়েছে, পরবর্তীতে ইউজিসি নেট ২০২১ (ডিসেম্বর)-এর সূচি প্রকাশ করা হবে। পরবর্তীতে পরীক্ষার অনন্ত ১৫ দিন আগে পরীক্ষার্থীদের তা জানানো হবে। আপডেট এনটিএ এর অফিশিয়াল ওয়েবসাইটে নজর দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।