করোনার জের স্থগিত UPSC- র একাধিক পরীক্ষা 





করোনা দ্বিতীয় স্ট্রেন মাথাচাড়া দিয়েছে দেশে। ফলে এবার ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের একাধিক পরীক্ষা স্থগিত করতে বাধ‍্য হল বোর্ড। এই মুহূর্তে পরীক্ষা এবং ইন্টারভিউ নেওয়া সম্ভব নয় বলেই বিবৃতিতে জানিয়েছে ইউপিএসসি। পরবর্তী পরীক্ষার দিন ইউপিএসসি-র ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে। 




ইউপিএসসি-র কোন কোন পরীক্ষা ও ইন্টারভিউ স্থগিতের তালিকায় রয়েছে-


১. আগামী ৯ মে দ্য এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইও/এও) রিক্রুটমেন্টের পরীক্ষা হওয়ার কথা ছিল। আপাতত তা স্থগিত রাখা হল।


২. ২০-২৩ এপ্রিল দ্য ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস/ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল সার্ভিস এক্সামিনেশন(আইইএস/আইএসএস) ২০২০-র ইন্টারভিউ নেওয়ার কথা ছিল কমিশনের। কিন্তু, সেটাও স্থগিত রাখা হয়েছে।


৩. ২৬ এপ্রিল থেকে ১৮ জুন পর্যন্ত সিভিল সার্ভিস পরীক্ষার দিন নির্ধারিত ছিল। পরবর্তী বিজ্ঞপ্তি পর্যন্ত রিক্রুটমেন্ট টেস্টও স্থগিত থাকছে।




প্রতিবছর তিন ধাপে ইউপিএসসি-র পরীক্ষা নেওয়া হয়- প্রিলিমিনারি, মেন এবং ইন্টারভিউ। এই তিনটি স্তরের মাধ্যমে আইএএস, আইএফএস এবং আইপিএস নির্বাচন করা হয়। কিন্তু করোনার বাড়বাড়ন্তের জেরে এক বৈঠক করে এই সিদ্ধান্তে এসে পৌঁছায় UPSC । পরবর্তীতে যেদিন এই পরীক্ষা বা ইন্টারভিউগুলি নেওয়া হবে, তার অনন্ত ১৫ দিন আগে পরীক্ষার্থীদের তা জানানো হবে।