উদ্বেগজনক পরিস্থিতি ভারতে! Google, Microsoft এর পর ভারতের পাশে দাঁড়াল Apple

উদ্বেগজনক পরিস্থিতি ভারতে! Google, Microsoft এর পর ভারতের পাশে দাঁড়াল Apple



ভারতে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ।করোনার দ্বিতীয় ঢেউয়ের ফলে ভারতের দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ লক্ষের উপরে।


এই সঙ্কটের সময়ে ভারতের পাশে এসে দাঁড়াচ্ছে বিভিন্ন দেশ;এছাড়া এগিয়ে এসেছে শিল্প ও বাণিজ্য সংখ্যাগুলিও।নিজেদের অবস্থান আগেই জানিয়েছিল গুগল ও মাইক্রোসফট। 


বিশ্বের অন্যতম বৃহত্তম টেক জায়ান্ট অ্যাপেল এবার করোনা অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে থাকার বার্তা দিল।সোমবারই ভারতের দিকে সাহায্যের হাত বাড়ানোর কথা বলেন গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা। 


কঠিন পরিস্থিতিতে ভারতের মত দেশের পাশে দাঁড়াতে মাইক্রোসফট-এর পক্ষ থেকে জানানো হয়েছে,এই অতিমারী আবহে ভারতে সমস্ত রকম প্রযুক্তিগত সাহায্য দেবে তারা।গুগল ভারতকে ১৩৬ কোটি টাকা সাহায্য করার আশ্বাস দিয়েছে। এবার সেই তালিকায় নাম জুড়ল অ্যাপেলেরও


অ্যাপেলের CEO টিম কুক একটি টুইট করে ভারতের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন। যদিও সংস্থার তরফ থেকে ভারতকে কিভাবে সাহায্য করা হবে তা এখনও জানানো হয়নি। 


টিম কুক টুইটের মাধ্যমে লিখেছেন, ‘ভারতে কোভিডের মামলার ভয়াবহ উত্থানের মধ্যে আমাদের চিন্তা চিকিৎসা কর্মীদের জন্য রয়েছে, আমাদের অ্যাপল পরিবার এই মহামারীর ভয়ঙ্কর পরিস্থিতিতে সেখানে উপস্থিত প্রত্যেকের লড়াইয়ের পাশে রয়েছে।। অ্যাপল ত্রাণ দিয়ে মানুষের সাহায্য করবে।”

Post a Comment

thanks