Breaking

Thursday, April 08, 2021

BREAKING NEWS: মমতাকে শোকজ নোটিশ পাঠালো কমিশন




BREAKING NEWS: মমতাকে শোকজ নোটিশ পাঠালো কমিশন 





বিতর্কিত মন্তব‍্যের জের মমতাকে শো কজ নোটিশ পাঠালো নির্বাচন কমিশন। মমতা বন্দোপাধ‍্যায়ের বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে ভোট প্রচারের অভিযোগ করে বিজেপি। সংখ‍্যালঘু ভোট ভাগ করার আর্জি জানান মমতা সেই বক্তব‍্যের ভিত্তিতেই অভিযোগ জমা পড়ে। এবার সেই অভিযোগের ভিত্তিতেই নোটিশ পাঠিয়ে ৪৮ ঘন্টার উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 




গত ৩রা এপ্রিল তারকেশ্বরে সংখ‍্যালঘু ভোট ভাগ করবেন না বলেই আর্জি করেন মমতা বন্দোপাধ‍্যায়। তিনি বলেন, ,'সংখ্যালঘু ভাই-বোনেদের কাছে হাতজোড় করে একটা কথা বলব, ওই শয়তান ছেলেটা বিজেপির টাকা নিয়ে বেরিয়েছে। ওর কথা শুনে সংখ্যালঘু ভোট ভাগ করবেন না। ও সাম্প্রদায়িক কথা বলে। বিজেপি টাকা নিয়ে বেরিয়েছে যাতে সংখ্যালঘু ভোট ভাগ হয়ে যায়। মনে রাখবেন, বিজেপি আসলে দুর্ভোগ আপনাদের বেশি, এটা মাথায় রাখবেন।'



অভিযোগ তোলেন, ‘বাংলাকে বিজেপি ধর্মের নামে ভাগ করে দিতে চাইছে। বাংলার সংস্কৃতি নষ্ট করার চেষ্টা চালানো হচ্ছে।’ এই মন্তব‍্যের জেরে কমিশনের দ্বারস্থ হন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি।




এই বক্তব‍্যকে নিয়ে কোচবিহারের সভা থেকে সরব হন মোদী। তিনি বলেন, দিদি সব মুসলিমকে এক হতে বলছেন আমরা বললে এতক্ষনে নোটিশ এসে যেত। তিনি আরো বলেন, দিদি আপনাকে এটা বলতে হচ্ছে। এতেই স্পষ্ট আপনি হেরে গেছেন। 




এরপরেই বুধবার নির্বাচন কমিশনের তরফে শো'কজ নোটিশ পাঠানো হল মমতা বন্দোপাধ‍্যায়কে। নোটিসে জানিয়েছে, ৩ রা এপ্রিলের ভাষণটি খতিয়ে দেখা হয়েছে। জনপ্রতিনিধি আইনের ১২৩ (৩), ৩ (এ) ও (৪) ধারা এবং নির্বাচনী আচরণবিধি ভেঙেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নোটিসপ্রাপ্তির আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাঁকে ব্যাখ্যা দেওয়ার সুযোগ দেওয়া হচ্ছে। ওই সময়ের মধ্যে জবাব না আসলে উপযুক্ত ব্যবস্থা নেবে কমিশন।

No comments:

Post a Comment