ব্যর্থ উইলিয়ামসনের প্রচেষ্টা, দিল্লির কাছে সুপার ওভারে হার হায়দ্রাবাদের




টুর্নামেন্টের প্রথম সুপার ওভার। আর তাতে হায়দ্রাবাদকে হারিয়ে বাজিমাত দিল্লি ক্যাপিটালসের। দিল্লির দেওয়া ১৬০ রানের টার্গেট তাড়া করতে গিয়ে অন্য সতীর্থের থেকে সেরকম সাহায্য না পেয়ে ম্যাচ ড্র করতে সক্ষম হন উইলিয়ামসন। যদিও সুপার ওভারে গিয়ে হেরে যায় তারা, ব্যর্থ হয় উইলিয়ামসনের প্রচেষ্টা। এই প্রথম কোনো ম্যাচের সুপার ওভারে দুই দলের হয়েই স্পিনাররা বল করলো। 


টসে জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার পৃথ্বী শা এবং শিখর ধাওয়ানের ব্যাটে ভর করে ১০ ওভারেই ৮০ রান তুলে ফেলে দিল্লি ক্যাপিটালস। ধাওয়ান ২৬ বলে ২৮ রান করে আউট হলেও অর্ধশতরান করেন পৃথ্বী (৩৯ বলে ৫৩)। এরপর রিসভ প্যান্ট (২৭ বলে ৩৭) এবং স্টিভ স্মিথের (২৫ বলে অপরাজিত ৩৪) যুগলবন্দিতে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে দিল্লি। হায়দ্রাবাদের হয়ে ২টি উইকেট নিয়েছেন সিদ্ধার্থ কল। 


জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই প্যান্ট-রাবাদার যুগলবন্দিতে রানাউত হয়ে ফিরে যান ওয়ার্নার (৬)। অপরদিকে মাঠে ঝড় তুলে ৪টি ছয় ও ৩টি চারের সাহায্যে ১৮ বলে ৩৮ রান করে আউট হন জনি বেয়ারস্টো। কেন উইলিয়ামসন একদিক ধরে খেললেও বেয়ারস্টো আউট হতেই আল্প্ রানের ব্যবধানে আরও ৫ উইকেট হারায় হায়দরাবাদ। 


শেষ ওভারে জয়ের জন্য হায়দ্রাবাদের দরকার ছিলো ১৬ রান। জগদিশ সুচিথকে (৬ বলে অপরাজিত ১৪) নিয়ে ১৫ রান তুলে ম্যাচ ড্র করে খেলা সুপার ওভারে নিয়ে যান উইলিয়ামসন। ৮টি চারের সাহায্যে ৫১ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন উইলিয়ামসন।


সুপার ওভারে প্ৰথম ব্যাট করে হায়দ্রাবাদ অক্ষর প্যাটেলের বলে মাত্র ৮ রান তুলতে সক্ষম হয়। দিল্লির হয়ে ব্যাট করতে নেমে যা সহজেই তুলে নেয় শিখর ধাওয়ান এবং রিসভ প্যান্ট।