Breaking

Thursday, April 29, 2021

পৃথ্বীর ব্যাটিং বিক্রমে কলকাতা জয়, ব্যাঙ্গালোরকে সরিয়ে দ্বিতীয় স্থানে দিল্লী

পৃথ্বীর ব্যাটিং বিক্রমে কলকাতা জয়, ব্যাঙ্গালোরকে সরিয়ে দ্বিতীয় স্থানে দিল্লী



গত ম্যাচে জয়ের দোরগোড়ায় পৌঁছেও মাত্র ১ রানে ব্যাঙ্গালোরের কাছে হারতে হয়েছিল দিল্লী ক্যাপিটালসকে। আজ যদিও কোনোরকম জায়গা ছাড়েনি কলকাতার কাছে। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই সমান পারদর্শিতা দেখিয়ে কলকাতাকে ৭ উইকেটে পরাজিত করলো রিসভ প্যান্টরা। এই জয়ের সুবাদে ব্যাঙ্গালোরকে সরিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এলো তারা।



প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে। নীতিশ রানা (১৫) দ্রুত ফিরে গেলেও রান পেয়েছেন অপর ওপেনার শুভমান গিল। ৩৮ বলে ১টি ছয় ও ৩টি চারের সাহায্যে ৪৩ রান করেন তিনি। দিল্লি বোলিংয়ের সামনে কলকাতার মিডলঅর্ডার মাথা তুলে দাঁড়াতেই পারেনি। শূন্য রানে আউট হয়েছেন ক্যাপ্টেন মরগ্যান এবং সুনীল নারিন। শেষদিকে ৪টি ছয় ও ২টি চারের সাহায্যে ২৭ বলে অপরাজিত ৪৫ রান করে দলের রান দেড়শো পার করে দেন রাসেল। দিল্লির হয়ে ২টি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল এবং ললিত যাদব।



১৫৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরু থেকেই ব্যাটে ঝড় তোলেন দুই ওপেনার পৃথ্বী শাহ এবং শিখর ধাওয়ান। শিবম মাভির প্রথম ওভারেই ২৫ রান তোলেন পৃথ্বী। এরপর পুরো ইনিংসে তাঁকে আর বল করানোর সাহস পাননি মরগ্যান। প্রথম ৬ ওভারেই বিনা উইকেটে ৬৭ রান তুলে নেন তারা, যা এখনো পর্যন্ত পাওয়ার প্লে তে সর্বোচ্চ রান।



মাত্র ১৮ বলে অর্ধশতরান পূর্ণ করেন পৃথ্বী। ১৪ তম ওভারে শিখর ধাওয়ান (৪৭ বলে ৪৬) যখন আউট হলেন তখন দলের স্কোর ১৩২-১। ২১ বল বাকি থাকতেই ম্যাচ শেষ করে দিল্লী। ৩টি ছয় ও ১১টি চারের সাহায্যে মাত্র ৪১ বলে ৮২ রান করেন ম্যাচের সেরা পৃথ্বী। কলকাতার হয়ে ৩টি উইকেট নিয়েছে প্যাট কামিন্স।

No comments:

Post a Comment