৩৭ দিনে একই মহিলাকে ৪বার বিয়ে করলেন এক পুরুষ! 


একই মহিলাকে চারবার বিয়ে করলেন এক পুরুষ। তাও আবার ৩৭ দিনের মধ্যে। শুনেই অবাক লাগছে তো? হ্যাঁ, অবাক হওয়ারই কথা। ৩৭ দিনের মধ্যে একই মহিলাকে চারবার বিয়ে তিনবার ডিভোর্স দিয়েছেন এক পুরুষ। কিন্তু কেন? কারণ শুনলেও অবাক হবেন। তাইওয়ানের তাইপেইতে এক ব্যাঙ্ক ক্লার্ক এই ঘটনা ঘটিয়েছে।



দীর্ঘ ছুটির আশায় এই কাজ করেছেন সেই ব্যক্তি। পেশায় ব্যাঙ্ককর্মী এই ব্যক্তি বিয়ের জন্য প্রথমে আট দিনের ছুটি নেন। বিয়েও করেন। এরপর তিনি তাঁর নতুন স্ত্রীকে ডিভোর্স দিয়ে দেন। আবার বিয়ের দিন ধার্য করে ব্যাঙ্কে আবার ছুটির আবেদন করেন। ব্যাঙ্ক আবার ছুটি মঞ্জুর করেন। সদ্য সাত দিনের প্রাক্তন স্ত্রীকে ফের বিয়ে করেন তিনি। পরের ছুটির ফুরনোর আগে তিনি ফের ডিভোর্স দিয়ে ছুটির আবেদন করেন। তিনবার ঘটার পরে পরের বার ওই কর্মী আবার বিয়ের ছুটির আবেদন করলে ব্যাঙ্ক তাঁকে তা দিতে অস্বীকার করে। এবং শুধু তাই নয়, ওই কর্মীকে তারা সবেতন ছুটি শুধু তাঁর প্রথম বিয়ের জন্য দেবে বলে জানায়।


এরপরেই Taipei City Labor Bureau-তে এনিয়ে অভিযোগ করেন ওই যুবক। বিয়ের কারণে সবেতন ছুটি দিতে অনীহা করছে ব্যাঙ্ক। অভিযোগ শুনে বিয়ের ছুটিতে এরুপ অভিযোগ আসায় ব্যাঙ্ককেই জরিমানা করে Taipei City Labor Bureau। ওই ব্যক্তি অন্যায় কাজ করছে জানালেও রেহাই পায়নি ব্যাঙ্ক। লোকটির আচরণ অযৌক্তিক, কিন্তু লেবার আইনে এমন কোনও অনুচ্ছেদ নেই যে ছুটির জন্য কোনও ব্যক্তি একই মহিলাকে একাধিকবার বিয়ে করতে পারবেন না বলেই জানায় The Commissioner of the Labor Standards Section of the Labor Bureau।