শ্রমিক থেকে CISF SI, জীবনের ওঠাপড়ায় ঠাম্মাই সঙ্গী কোচবিহারের চিরঞ্জিতের 



মানব জীবন কঠিন। সেই কঠিন জীবনকে চালিয়ে নিয়ে যেতে সাধারনত বাবা মায়ের হাত ধরেই চলতে হয় আমাদের। কিন্তু, অনেকেরেই সেই ভাগ‍্য হয়ে ওঠে না। তেমনিই অভাগা ছেলে ছিল চিরঞ্জিত বর্মন। বাবা মা থাকলেও ছোটোবেলা থেকেই বাবা মা ছেড়ে ছিলেন সে। ঠাম্মাকে সঙ্গী করেই চলছিল তাঁর জীবন। কোচবিহারের ঘোকসাডাঙায় বাড়ি চিরঞ্জিতের। জীবনের ওঠাপড়ার মধ‍্য দিয়ে কাটিয়ে আজ সিআইএসএফ হেড কন্সটেবল পদে কর্মরত সে। 



পঞ্চম শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার পর কিছু ব‍্যক্তিগত কারণে বাবা মা থেকে দূরে থাকলেও ঠাম্মার সহযোগিতাতেই পড়াশুনা চালিয়েছেন চিরঞ্জিত। সংসার চালাতে ১৫ বছর বয়সে কেরলে কাজ করতেও গিয়েছেন চিরঞ্জিত। কিন্তু সড়ে আসেননি নিজের পড়াশুনা থেকে। কষ্টের ফল মিষ্টি হয় সবাই জানে। আর তাই হল কেরল থেকে ফিরে সিআইএসএফে ভর্তি হলেন চিরঞ্জিত। সাফল‍্য লাভ করে শুরু হল তাঁর ভারত মায়ের সেবা। 




দীর্ঘ চার বছর সিআইএসএফ-এ চাকরি করার পর আগামী ২১শে এপ্রিল হেড কন্সটেবল থেকে সিআইএসএফ এস আই-এ প্রমোশন হচ্ছে তাঁর। তাঁর চেষ্টাই তাঁর সাফল‍্য বলেই জানা গেছে। ডান্স তাঁর হবি। এত অল্প সময়ে চিরঞ্জিতের এই সফলতায় খুশি চিরঞ্জিতের বন্ধু-বান্ধব থেকে সকলেই। চিরঞ্জিতের এক বন্ধু রাজ জানায়, চিরঞ্জিত খুব ভালো ছেলে। অনেক কষ্ট, যন্ত্রনা সহ‍্য করে আজ সাফল‍্য লাভ করেছে। আরো সফলতা কামনা করি তাঁর। ওঁর জন‍্য খুব গর্ব হচ্ছে। তাঁর প্রমোশনে খুশি চিরঞ্জিত নিজেও।