রুদ্ধশ্বাস ম্যাচে জয় দিয়ে IPL 2021 অভিযান শুরু পাঞ্জাব কিংসের, ব্যর্থ স্যামসনের দুরন্ত শতরান



নাম পরিবর্তনে ভাগ্য বদলাবে কিনা বলবে সময়। যদিও VIVO IPL ২০২১ এর চতুর্থ ম্যাচে রাজস্থান রয়্যালসকে চার রানে হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করলো পাঞ্জাব কিংস। পাঞ্জাব অধিনায়কের ব্যাটে ভর করে মরশুমের প্রথম দল হিসেবে ২০০ রানের গন্ডি পার করে তারা। যদিও রাজস্থান অধিনায়কের ঝোড়ো শতরানে আরেকটু হলেই ম্যাচ হাতছাড়া হয়ে যেত তাদের। শেষ বলে জয় ছিনিয়ে নেয় পাঞ্জাব।


আজ টসে জিতে পাঞ্জাব কিংসকে ব্যাট করতে পাঠায় রাজস্থান রয়্যালস। শুরুতেই মায়াঙ্ক আগরওয়ালের (৯ বলে ১৪) উইকেট হারালেও রানরেটে ভাটা পড়তে দেননি অধিনায়ক লোকেশ রাহুল এবং ক্রিস গেইল। ওভার প্রতি ১০ রানের গতিতে রান তোলার বিপরীতেই আউট হয়ে যান গেইল (২৮ বলে ৪০)। তার ইনিংসে ছিল ২টি ছয় ও ৪টি চার। এরপর রাহুলের সাথে যোগ দেন দীপক হুডা। রীতিমতো ধুন্ধুমার ব্যাটিং করে ৬টি বিশাল ছয় ও ৪টি চারের সাহায্যে মাত্র ২৮ বলে ৬৪ রান করে আউট হন তিনি। লোকেশ রাহুল শতরান হাতছাড়া করলেও ৫টি চার ও ৭টি চারের সাহায্যে ৫০ বলে ৯১ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে আউট হন। মূলত তাদের সৌজন্যে পাঞ্জাব কিংস ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২১ রানের বিশাল স্কোর খাড়া করে। রাজস্থানের পক্ষে ৩টি উইকেট নেন চেতন সাকারিয়া। ক্রিস মরিস নেন ২টি উইকেট।


জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বেন স্টোকস (৩ বলে ০) এবং মনন ভোরা (৮ বলে ১২) আউট হয়ে গেলে দলের হাল ধরেন সঞ্জু স্যামসন এবং জো বাটলার (১৩ বলে ২৫)। স্যামসন একদিক ধরে রাখলেও রানরেট বাড়ানোর তাগিদে দ্রুত আউট হয়ে যান শিবম দুবে (১৫ বলে ২৩) এবং রিয়ান পরাগ (১১ বলে ২৫)। শেষ ওভারে জয়ের জন্য রাজস্থানের দরকার ছিল ১৩ রান। যদিও শেষ পর্যন্ত ক্রিজে থেকেও দলকে জেতাতে পারলেন না মরশুমের প্রথম শতরানকারী সঞ্জু স্যামসন। ৭টি ছয় ও ১২টি চারের সাহায্যে ৬৩ বলে ১১৯ রান করে ইনিংসের শেষ বলে আউট হন তিনি। মাত্র চার রানের জন্য হারতে হল তাদের।