'নিখোঁজ' নজরবন্দি অনুব্রত, খুঁজছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা




গতকাল বিকেল ৫টা থেকে অষ্টম তথা শেষ দফা ভোটের পরদিন সকাল পর্যন্ত বীরভুমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে নজর বন্দি করে নির্বাচন কমিশন। কিন্তু কমিশনের চোখে ধুলো দিয়ে ভোটের আগের দিনেই উধাও হয়ে গেলেন অনুব্রত মণ্ডল। রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। প্রশ্ন উঠতে শুরু করে কমিশনের ভূমিকা নিয়ে।


জানা যাচ্ছে বাড়ির বাইরে পাহাড়ায় ছিলেন কমিশনের আধিকারিকরা। আজ সকালে আধিকারিকদের সামনেই বোলপুরের নিচুপট্টি এলাকার বাড়ি থেকে বের হয়ে গাড়ি করে রওনা হন অনুব্রত। পিছনেই গাড়িতে ছিলেন কমিশনের আধিকারিকরা ও কেন্দ্রীয় বাহিনী। চলতে চলতে আচমকাই উধাও হয়ে যায় অনুব্রত মণ্ডলের গাড়ি। শেষ পাওয়া খবর পর্যন্ত অনুব্রতের গাড়ির হদিশ পাননি কমিশনের আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা খুঁজছেন তৃণমূলের দাপুটে নেতাকে।


বলা চলে কার্যত খেলা দেখালেন অনুব্রত মণ্ডল। 'নজরবন্দি' হওয়ার পরে অনুব্রত মণ্ডল বলেছিলেন, "আমাকে নজরবন্দি করা কমিশনের রুটিন ডিউটি। ১৪ সালের খাতা খুলছে, রুটিনে যা আছে তাই করতে হবে। তবে ভাল হয়েছে। লাভই হয়েছে, কোনও লোকসান নেই। আমি যেখানে যাব, ওঁরা সঙ্গে ছুটবে। ফাইন খেলা হবে, যাঁরা সঙ্গে থাকবে গোলটা পাস করে দেবে। ভয়ঙ্কর খেলা হবে।' খেলা শুরু করে দিলেন অনুব্রত।