দেশের সবথেকে কম সম্পদশালী মুখ‍্যমন্ত্রী মমতা! ৫বছরে হয়েছে অর্ধেক 



দেশে সব থেকে কম সম্পদশালী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! গত ৫ বছরে অর্ধেক হল সম্পদের পরিমাণ





২৭শে মার্চ থেকে শুরু বিধানসভা নির্বাচন। কথামতোই নন্দীগ্রাম থেকেই প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তমলুকে মহকুমাশাসকের কাছে বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্র থেকে মনোনয়ন পেশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিয়ম মেনে পেশ করেন হলফনামা। হলফনামা থেকে দেখা যাচ্ছে মুখ্যমন্ত্রীর সম্পদের পরিমাণ কমে হয়ে গিয়েছে প্রায় অর্ধেক। 










হলফনামা অনুসারে, মোট সম্পদের পরিমাণ ১৬.৭২ লক্ষ টাকা। যা গত বিধানসভা নির্বাচনে পেশ করা সম্পদের প্রায় অর্ধেক।মুখ্যমন্ত্রীর সম্পদ কমেছে প্রায় ৪৫.১ শতাংশ। মুখ্যমন্ত্রীর হাতে নগদ রয়েছে ৬৯,২৫৫। ব্যাঙ্কে রয়েছে ১৩.৫৩ লক্ষ টাকা। অন্যান্য বিনিয়োগ রয়েছে ১৮,৪৯০ টাকা। গয়না রয়েছে ৪৩,৮৩৭ টাকার। দেশে সব থেকে কম সম্পদশালী মুখ্যমন্ত্রীদের একজন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আরও কমল তার সম্পদের পরিমাণ। 




গত ভোটে মমতা বন্দপাধ্যায়ের সম্পদের পরিমাণ যা এখন তা আগের প্রায় অর্ধেক। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে যা দেশের মধ্যে নজির। সাধারণত রাজনৈতিক নেতাদের দিনের পর দিন সম্পত্তির পরিমাণ বেড়ে যায় সেখানে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পদের পরিমাণ কমেছে।