Breaking

Sunday, March 07, 2021

অবশেষে IPL -এর সূচি প্রকাশ, দেখে নিন IPL 2021 এর পূর্ণাঙ্গ সূচি



অবশেষে IPL -এর সূচি প্রকাশ, দেখে নিন IPL 2021 এর পূর্ণাঙ্গ সূচি 



IPL ক্রিকেট প্রেমীদের মনে জায়গা করে নিয়েছে শক্তভাবে। আইপিএল এলেই যেন উৎসব উৎসব মেজাজ। তবে করোনা অতিমারি সেই ক্রিকেট আনন্দ উৎসব থেকে বিরত রেখেছে দর্শকদের। গত বছর ঘরে বসে টিভিতে কিংবা মোবাইল ল‍্যাপটপে চোখ রেখে আইপিএল দেখতে হয়েছে। করোনা সংক্রমণের আরব আমিরশাহীতে দর্শকহীন মাঠেই হয়েছে আইপিএল। তবে ২০২১ এর আইপিএল নিয়ে আশাবাদী মানুষ। ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে চলতি বছরের আইপিএল। 




প্রায় দুই বছর পর, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বই এবং কলকাতায় এই ইভেন্টের আয়োজন করবে। মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়াল চ‍্যালেঞ্জার ব‍্যাঙ্গালুরু প্রথম ম‍্যাচে মুখোমুখি হচ্ছে। রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিল ভারতে ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ সালের সূচি ঘোষণা করেছে।




জানা যাচ্ছে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্লে অফের পাশাপাশি আইপিএল ২০২১এর ফাইনাল ম‍্যাচ ৩০শে মে ২০২১-এ অনুষ্ঠিত হবে। প্রতিটি দল লীগ পর্যায়ে চারটি ভেন্যুতে খেলতে নামবে। লিগের ৫৬ টি ম্যাচের মধ্যে চেন্নাই, মুম্বই, কলকাতা ও বেঙ্গালুরুতে ১০ টি করে ম্যাচ আয়োজন হবে এবং আহমেদাবাদ ও দিল্লি আটটি করে ম্যাচ আয়োজন হবে। ভিভো আইপিএল-এর এই সংস্করণের অন্যতম হাইলাইট হ'ল সমস্ত ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে, কোনও দল তাদের হোম ভেন্যুতে খেলবে না। লিগ পর্বের সময় সমস্ত দল ৬ টির মধ্যে ৪ টিতে খেলবে। 



দেখে নেওয়া যাক আইপিএল ২০২১ এর সূচি: 






No comments:

Post a Comment