চাকুরি প্রার্থীদের জন‍্য সুখবর! একাধিক শূন‍্যপদে SSC -তে নিয়োগ 





২৫শএ মার্চ প্রকাশিত হতে চলেছে SSC GD Constable Recruitment-এর বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকেই আবেদন গ্রহণ আরম্ভ হওয়ার কথা। স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকেই মিলবে নোটিফিকেশন। এছাড়াও আবেদনের খুঁটিনাটি, যোগ‍্যতা, পরীক্ষার তারিখ, পদ, শূন‍্যপদ পহ সমস্ত তথ‍্য অফিশিয়াল ওয়েবসাইটেই পাওয়া যাবে। 




CRPF, CISF, BSF, ITBP, অসম রাইফেলস ও NIA-র আধাসেনা-কনস্টেবল পোস্টে নিয়োগ হবে বলে জানা যাচ্ছে। আধাসেনা সংক্রান্ত পোস্ট হওয়ায় এই পরীক্ষায় শারীরিক ফিটনেস গুরুত্বপূর্ণ। শারীরিক ফিটনেসের পাশাপাশি অনলাইন পরীক্ষার জন্যও প্রস্তুতি নিতে হবে। ১৮ থেকে ২৩ বছরের মধ‍্যে বয়সী আগ্রহী ও ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক/ সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে।




সিলেকশন প্রক্রিয়া : দুটি স্তরের মাধ্যমে প্রার্থীদের বেছে নেওয়া হবে। কম্পিউটার-ভিত্তিক সাধারণ অ্যাপটিটিউড-জেনারেল অ্যাওয়ারনেস পরীক্ষার মাধ‍্যমে প্রথম বাছাই পর্বের পরীক্ষা এরপর দ্বিতীয় স্তরে হবে শারীরিক সক্ষমতা পরীক্ষা।দুটি পরীক্ষার নম্বরের ভিত্তিতেই চূড়ান্ত মেরিট লিস্ট বানানো হবে। তাই আর দেরি না করে আজ থেকেই নিজেকে তৈরি করুন প্রস্তুতি নিন।