রাজ্যে ভোটে প্রচারে তারকাদের তালিকা প্রকাশ করলো কংগ্রেস





রাজ্যে এমাসেই শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে রাজনৈতিক দল গুলি। এবার কংগ্রেসের তরফে ভোট প্রচারে কোন কোন তারকা আসছেন তার তালিকা প্রকাশ করলো। ৩০-তারকা প্রচারকদের তালিকায় কংগ্রেস অন্তর্বর্তীকালীন প্রধান সোনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, দলের নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র, শচীন পাইলট, নবজোট সিং সিধু, অভিজিৎ মুখার্জি ও মোহাম্মদ আজহারউদ্দিন রয়েছেন। দলের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ক্যাপ্টেন আমিন্দার সিং এবং ভূপেশ বাঘেলও এই তালিকায় রয়েছেন।




গোলাম নবী আজাদ, আনন্দ শর্মা, কপিল সিবাল এবং মনীষ তেওয়ারী সহ বিশিষ্ট জি -২৩ সদস্যকে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের কংগ্রেসের তারকা প্রচারকদের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। তেইশ জন কংগ্রেস নেতা, যাদের জি -৩৩ হিসাবে উল্লেখ করা হয়েছে, সর্বশেষ আগস্টে সোনিয়া গান্ধীর কাছে চিঠি লিখেছিলেন "পূর্ণ-সময় ও কার্যকর নেতৃত্ব" এবং কংগ্রেস কার্যনির্বাহী কমিটি সহ অভ্যন্তরীণ নির্বাচন করার। বিতর্ককারীরা বলেছেন যে কংগ্রেস "দুর্বল" হচ্ছে এবং তারা দলের উন্নতির জন্য তাদের আওয়াজ তুলছে।গোলাম নবী আজাদ এএনআইকে বলেছিলেন যে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি নির্বাচনের সময় দলের পক্ষে প্রচার চালাবেন।




জয়বীর শেরগিলের মতো তরুণ মুখও পশ্চিমবঙ্গের প্রচারকদের তালিকায় জায়গা করে নিয়েছে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সালমান খুরশিদও এই তালিকায় রয়েছেন এবং তাকে এবং ক্রিকেটার পরিণত রাজনীতিবিদ মোহাম্মদ আজহারউদ্দিনকে প্রধান সংখ্যালঘু সম্প্রদায়ের একজন মুখ হিসাবে আজাদের বদলি হিসাবে দেখা হচ্ছে।