পর্দার মুখ‍্যমন্ত্রী কি বাস্তবে বাংলার মুখ‍্যমন্ত্রী মুখ হচ্ছেন? চলছে জল্পনা 




আজ দুপুর দুটায় বাংলায় আসছেন নরেন্দ্র মোদী। রয়েছে বিগ্রেড সমাবেশ। সেই সমাবেশে ভাষন দেবেন তিনি। 





আজ সেই বিগ্রেডে আসছেন পর্দার মুখ‍্যমন্ত্রী মিঠুন চক্রবর্তী। আর আজ ৭ই মার্চ সেই বিগ্রেড সমাবেশের মঞ্চেই বিজেপিতে যোগ দিতে চলেছেন মিঠুন চক্রবর্তী এমনটাই খবর। গত ১৬ ফেব্রুয়ারি মিঠুন আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে দেখা করার পর থেকেই বিজেপিতে যোগদানের জল্পনা চলছে রাজনৈতিক মহলে। আজ সেই জল্পনার অবসান ঘটতে চলেছে। 







মোদীর ব্রিগেডে মিঠুন চক্রবর্তীর উপস্থিতির খবর ছড়িয়ে পড়তে রাজনৈতিক মহলে চলছে জোর জল্পনা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর আগে বাংলায় জানিয়েছিলেন বিজেপির মুখ‍্যমন্ত্রী কোনো ভূমিপুত্রই হবে। এরপরেই জল্পনা ওঠে সৌরভ গাঙ্গুলি আর শুভেন্দু চক্রবর্তীকে নিয়ে। কিন্তু ইতিমধ‍্যে সৌরভ গাঙ্গুলির ঘনিষ্ঠ আত্মীয় সূত্রে খবর রাজনীতিতে আসছেন না তিনি। এদিকে ব্রিগেডে মিঠুনের উপস্থিতি নিয়ে জোর জল্পনা এবার কি পর্দার মুখ‍্যমন্ত্রীকে বাস্তবের মুখ‍্যমন্ত্রী মুখ হিসেবে দেখা যাবে। সিনে জগতে এম এল এ ফাটাকেষ্ট, মিনিস্টার ফাটাকেষ্ট সিনেমায় রাজনৈতিক চরিত্রের সেই দর্শকদের মন জয় করা ভূমিকা বাস্তব হওয়ার দৌড়ে। উঠছে প্রশ্ন। 




উল্লেখ্য, মিঠুন রাজ্যসভার সদস্য ছিলেন। তাঁকে সংসদের উচ্চকক্ষের সদস্য করেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। ২০১৪-র এপ্রিল থেকে ২০১৬-র ডিসেম্বর পর্যন্ত রাজ্যসভা সাংসদ ছিলেন তিনি।

আজ মোদীর ব্রিগেডে উপস্থিত থাকবেন একঝাঁক তারকা ও বিজেপির উচ্চ নেতৃত্ব। দিলীপ থেকে মুকুল, শুভেন্দু থেকে কৈলাশ এমনকি মিঠুন চক্রবর্তী মোদীর মূল মঞ্চে থাকার সম্ভাবনাই প্রবল।