BREAKING NEWS: আগামীকাল দেশজুড়ে ধর্মঘট



আগামীকাল দেশজুড়ে ধর্মঘটের ডাক দিল কৃষক আন্দোলনে কৃষক সংগঠনগুলির মঞ্চ সংযুক্ত কিষাণ মোর্চা।



কেন্দ্রের নয়া তিন কৃষি আইনের বিরোধীতায় দিল্লীর সীমান্তে বিগত চার মাস ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে দেশের বেশ কিছু কৃষক সংগঠন। আগামী কাল ২৬শে মার্চ সেই কৃষক আন্দোলনের চার মাস পূর্ন হতে চলেছে আর সেইদিনেই দেশজুড়ে ধর্মঘটের ডাক দিল কৃষক সংগঠনগুলি। সকাল ছয়টা থেকে সন্ধে ছয়টা পর্যন্ত ধর্মঘট পালন করার ডাক দিয়েছে তাঁরা। এই ভারত বনধে দেশজুড়ে রাস্তা, রেল, বাজার ও অন্যান্য জনবহুল স্থানে এর প্রভাব পড়তে পারে।


আগামী ২৮ মার্চ হোলিকা দহন-এ কৃষকরা নতুন কৃষি আইনের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন আন্দোলনকারী কৃষকরা। তবে নির্বাচনের কারনে পশ্চিমবঙ্গ সহ যে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে নির্বাচন সেগুলিকে ধর্মঘটের আওতার বাইরে রাখা হয়েছে। ধর্মঘটকে সমর্থন জানাতে সাধারণ মানুষের কাছে আর্জি জানিয়েছিল।


দিল্লির বিভিন্ন প্রবেশ পথে দীর্ঘ চার মাস ধরে আন্দোলন চালিয়ে গেলেও হয়নি কোনও সুরাসা। কৃষি আইন প্রত্যাহার ও ফসলের ন্যূনতম সহায়ক মূল্য সম্পর্কে আইনি নিশ্চয়তার দাবিতে বিক্ষোভ প্রদর্শন করছেন তাঁরা। এবার আগামীকাল দেশজুড়ে ধর্মঘটের ডাক দিল। অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেস পার্টি এই ধর্মঘটকে সমর্থন করেছে। এক কৃষক নেতা জানান, ধর্মঘটকে সফল করতে ও অন্নদাতাদের সম্মান জানাতে আমরা দেশবাসীর কাছে আর্জি জানাচ্ছি।