লিয়েন্ডার পেজ আর গীতা ফোগতকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করে ইস্পোর্টসের প্রচারের জন্য নতুন ক্যাম্পেন লঞ্চ করল MPL 




এই ক্যাম্পেন প্রতিযোগিতামূলক খেলাধুলোর নতুন দিগন্ত হিসাবে ইস্পোর্টসের সম্ভাবনাকে চিহ্নিত করছে এবং ইস্পোর্টস অ্যাথলিটরা যে সংস্কৃতি নিয়ে চলেন তার দিকেও দৃষ্টি আকর্ষণ করছে



ন্যাশনাল, ১৬ই মার্চ, ২০২১: ভারতের সবচেয়ে বড় ইস্পোর্টস ও মোবাইল গেমিং প্ল্যাটফর্ম মোবাইল প্রিমিয়ার লিগ ‘ময়দান নয়া, খেল উয়োহি’ নামে এক জাতীয় মুদ্রণ ও টিভি ক্যাম্পেন লঞ্চ করেছে, যাতে দেশে ইস্পোর্টসে অংশগ্রহণ বাড়ে এবং ইস্পোর্টস সংস্কৃতি গড়ে ওঠে। এই ব্র্যান্ড ইস্পোর্টস সম্বন্ধে এবং ইস্পোর্টস অ্যাথলিটের নিয়মানুবর্তিতা ও সংস্কৃতি সম্বন্ধে সচেতনতা তৈরি করতে অলিম্পিক পদক জয়ী এবং একাধিকবার গ্র্যান্ড স্ল্যাম বিজেতা লিয়েন্ডার পেজ ও কমনওয়েলথ গেমসে সোনা জয়ী গীতা ফোগতকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করেছে।




এই ক্যাম্পেনের মধ্যে দিয়ে এমপিএল দেখাতে চাইছে ইস্পোর্টস কতটা গুরুত্বপূর্ণ এবং এতে সফল হওয়ার জন্য যে পারদর্শিতা, প্রতিভা এবং অনুশীলনের প্রয়োজন হয় সেগুলো সত্যিকারের খেলাতেও দরকার। ইস্পোর্টস ক্ষেত্রটা গত কয়েক বছরে অস্বাভাবিক হারে বেড়েছে। এই ক্ষেত্রে এখন নিয়মকানুন দরকার এবং আরো বেশি স্বীকৃতি প্রয়োজন। ভারতের খেলাধুলোর নতুন দিগন্ত হতে চলা ইস্পোর্টস এখন ২০২২ এশিয়ান গেমসের মত বিশ্ব মানের প্রতিযোগিতায় মেডেল ইভেন্ট। এই ক্যাম্পেনের মাধ্যমে এমপিএল দেশের অন্য নানা খেলার মধ্যে ইস্পোর্টসের জন্য জায়গা তৈরি করতে চাইছে। উপরন্তু এই ক্যাম্পেন দায়িত্বশীল গেমিং-এর গুরুত্বের উপরেও জোর দিতে চাইছে। অর্থাৎ গেমার, ডেভেলপার এবং গেমিং প্ল্যাটফর্মগুলো সমেত গেমিং শিল্পক্ষেত্রের সমস্ত অংশীদারের জন্য সুরক্ষিত ও ন্যায়সঙ্গত পরিবেশ তৈরি করতে চাইছে।




এই উদ্যোগ সম্বন্ধে সাই শ্রীনিবাস, কো-ফাউন্ডার অ্যান্ড সিইও, মোবাইল প্রিমিয়ার লিগ, বললেন “ইস্পোর্টস ২০২০-তে অস্বাভাবিক হারে বেড়েছে। যেহেতু অলিম্পিক কাউন্সিল অফ এশিয়া ইস্পোর্টসকে একটা মেডেল স্পোর্ট করে নিয়েছে, সেহেতু আমার ধারণা ভারতে অনেক সফল ইস্পোর্টস অ্যাথলিটের উত্থান দেখা যাবে। শুধু তা-ই নয়, আমরা আশা করছি এশিয়ান গেমসের মত আন্তর্জাতিক খেলাধুলোর আসরে শিগগির কিছু ‘মেড ইন ইন্ডিয়া’ গেমস খেলা হবে। এই ক্যাম্পেনের উদ্দেশ্য ইস্পোর্টসের ক্ষমতা দেখানো এবং এটাকে সত্যিকারের খেলার সমান গুরুত্ব পাইয়ে দেওয়া। ডেটা সুলভ আর সাধ্যের মধ্যে ডিভাইস পাওয়া যাচ্ছে বলে ইস্পোর্টস এখন সকলের আয়ত্তে এসে গেছে। ফলে আরো বেশি মানুষের অংশগ্রহণ করা সহজ হয়েছে। এই বৃদ্ধিকে শক্ত নিয়মকানুন আর সরকারি সাহায্য দিয়ে আরো মজবুত করে তোলা দরকার।”









টেনিস খেলোয়াড়, অলিম্পিক পদক জয়ী এবং একাধিক গ্র্যান্ড স্ল্যাম বিজেতা লিয়েন্ডার পেজ: “যে কোন খেলাতেই চ্যাম্পিয়ন হতে গেলে একজনকে ঘন্টার পর ঘন্টা কঠোর অনুশীলন করতে হয় এবং প্রশিক্ষণ নিতে হয়। ভারতে আমাদের অনেক চ্যাম্পিয়ন আছেন যাঁরা বিভিন্ন খেলায় অসাধারণ সাফল্য অর্জন করেছেন। ইস্পোর্টস এসে যাওয়ায় আমাদের দেশে কত দারুণ দারুণ প্রতিভা এবং পারদর্শিতা রয়েছে তা দেখানোর আরেকটা মঞ্চ পাওয়া গেছে। “ময়দান নয়া, খেল উয়োহি” ক্যাম্পেনের মাধ্যমে আমরা অনুশীলন, প্রশিক্ষণ এবং পারদর্শিতার একই সংস্কৃতি ইস্পোর্টসের জগতে নিয়ে যেতে চাইছি এবং কিছু নতুন চ্যাম্পিয়নকে তুলে আনতে চাইছি যারা বিশ্বের দরবারে দেশকে গর্বিত করবে। আমি এমপিএল-এর সাথে এমন একটা ক্যাম্পেনে জুটি বাঁধতে পেরে খুশি, যা দেশে ইস্পোর্টসের সম্ভাবনা এবং গুরুত্ব নিয়ে কথা বলে।”




কুস্তিগীর এবং কমনওয়েলথ গেমসে সোনা জয়ী গীতা ফোগত: “এমপিএল এবং এই উদ্যোগের সঙ্গে যুক্ত হতে পেরে আমি দারুণ আনন্দ পেয়েছি। অনবরত অনুশীলন এবং পর্যাপ্ত বিশ্রাম ঈশ্বরদত্ত প্রতিভা পরিচর্যায় একান্ত জরুরি। এটা যে কোন খেলার জন্যই সত্যি। সে কুস্তি বলুন, তীরন্দাজি বলুন আর ইস্পোর্টস বলুন। যেটা আমার কাছে সবচেয়ে ভাল লাগার দিক সেটা হল ইস্পোর্টস মূলগতভাবে গণতান্ত্রিক এবং সকলের জন্য সহজলভ্য। পরবর্তী অলিম্পিয়ান ভারতের যে কোন অঞ্চল থেকে আসতে পারে। আমাদের লক্ষ্য ‘ময়দান নয়া, খেল উয়োহি’-র মধ্যে দিয়ে সমস্ত বিভাগে অংশগ্রহণ বাড়ানো।”

এই ক্যাম্পেনে মোট ছটা ফিল্ম থাকবে, যার তিনটে পেজকে নিয়ে আর তিনটে ফোগতকে নিয়ে। এতে তাঁদের অনুশীলনের মুহূর্ত এবং উদীয়মান প্রতিভাদের পরামর্শ দেওয়ার মুহূর্তগুলো দেখা যাবে। সাইট্রাস প্রোডাকশনসের প্রযোজনায় তৈরি এই ফিল্মগুলোর কল্পনা এবং চিত্রনাট্য তৈরি করেছে এমপিএলের ক্রিয়েটিভ টিম, যার নেতৃত্বে আছেন অনিতা রানে, ক্রিয়েটিভ ডিরেক্টর, এবং মির্জা মহম্মদ আলি খান, ব্র্যান্ড কমিউনিকেশনস লিড। সবকটা ফিল্মেরই শুটিং হয়েছে মুম্বাইতে।



About MPL

MPL is Asia’s biggest eSports and mobile gaming platform, with over 70 million users in India and 3.5 million in Indonesia. MPL has worked with numerous game developers and on-boarded over 70 games on its platform. It was founded in 2018 by Sai Srinivas and Shubh Malhotra. The gaming platform currently employees over 500 personnel with offices in Bengaluru, Pune, Jakarta, and Singapore.