ঘোষিত হল WBJEE পরীক্ষার তারিখ 




অবশেষে ঘোষনা করা হল WEST BENGAL JOINT ENTRANCE EXAMINATION (WBJEE) পরীক্ষার তারিখ।রাজ্যস্তরে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির জন্য পরীক্ষা নেবে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড, যা আগামী ১১ই জুলাই সারা রাজ‍্য হবে বলেই জানা গেছে। তবে পরীক্ষা হবে কোভিড বিধি মেনে। তবে কবে থেকে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে তা এ মাসেই জানিয়ে দেবে বোর্ড বলে জানা গেছে। 




করোনা আবহে এই পরীক্ষা হচ্ছে বলে যাবতীয় কোভিড বিধি মেনেই হবে পরীক্ষা বলেই জানিয়েছে বোর্ড। এই তারিখ ঘোষনায় এবার নিশ্চিত ভাবেই এতে সুনির্দিষ্ট পরিকল্পনার সঙ্গে প্রস্তুতি করতে পারবেন পড়ুয়ারা। গত বছর ফেব্রুয়ারি মাসে পরীক্ষা হলেও ফল প্রকাশ হয়েছিল আগস্টে। মূলত করোনাকালে অন্য সব পরীক্ষার মতো এই পরীক্ষাতেও ফল প্রকাশে দেরি হয়। এবার যদিও পরীক্ষাই হবে দেরিতে। তাই পরীক্ষার প্রস্তুতির জন্য কিছুটা হাতে সময় বেশি পাবেন পড়ুয়ারা। 




মোট পরীক্ষার্থী ছিলেন ৭৩,১১৯ জন। তাঁদের মধ্যে ৯৯ শতাংশই কোয়ালিফাই করেন। রেজিস্ট্রেশনের জন্য পরীক্ষার্থীদের সরকারি ওয়েবসাইটে গিয়ে প্রথমে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এরপর অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করে প্রয়োজনীয় যাবতীয় নথি আপলোড করতে হবে এবং পরীক্ষা ফি জমা দিতে হবে।