Breaking

Thursday, February 18, 2021

দীর্ঘ সাত বছরের অপেক্ষার অবসান, উচ্ছ্বসিত হবু শিক্ষকমহল

 


দীর্ঘ সাত বছরের অপেক্ষার অবসান, উচ্ছ্বসিত হবু শিক্ষকমহল 



দীর্ঘ সাত বছরের অপেক্ষার অবসান। অবশেষে আজ থেকে ২০১৪ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ প্রার্থীরা স্কুলে জয়েনিং লেটার পাচ্ছে। ২০১৪ সালের পর অপেক্ষা করতে করতে সাতটি বছর কেটে গেছে। অবশেষে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো গত সোমবার ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড।



এরপর আজ থেকেই কোচবিহারে শুরু হল কাউন্সেলিং। আর কাউন্সেলিং -র এক ঘণ্টা বাদেই হবু শিক্ষকেরা পেয়ে যাচ্ছে জয়েনিং লেটার। অর্থাৎ আজ থেকেই তাঁরা স্কুলে জয়েন করতে পারবে। কোচবিহার ডিপিএসসি-তে হবু শিক্ষকেরা জাউন্সেলিং-এর জন্য ভিড় জমিয়েছে। প্রসঙ্গত মোট ১৬৫০০ শূন্যপদে নিয়োগের মধ্যে ১৫২৪৮ জনের তালিকা প্রকাশ করেছে বোর্ড।



এদিন হবু শিক্ষক কৃষ্ণকান্ত বর্মন, অজিত বর্মন, সাদ্দাম হোসেন সরকার সহ একাধিক জনের সঙ্গে কথা বলে জানা যায় তাঁরা বেশ আনন্দিত। কৃষ্ণকান্ত বর্মন জানান, আজ সত্যি খুব খুশি। খুব আনন্দিত। দীর্ঘ সাত বছর বেকারত্বের যে জ্বালা মাথায় করে নিয়ে ঘুরছি আজ তার সমাধান হল। আর এটা সত্যি প্রমানিত হল যে অপেক্ষার ফল ভালোই হয়। অন্যদিকে, অজিত বর্মন বলেন, "আজ রেহাই পেলাম। দীর্ঘদিন ধরে জীবন দিয়ে বয়ে চলা দুঃখ থেকে আজ মুক্ত হলাম। আজ খুব আনন্দিত আমি। আমার সাফল্যে পরিবারের সকলেই খুশি। এখন জয়েন করলে আরও চাপ মুক্ত হব। "

No comments:

Post a Comment