ইন্ডিয়ান ব্যাঙ্কের সঙ্গে মিশে গেল এলাহাবাদ ব্যাঙ্ক, পরিবর্তন হল একগুচ্ছ নিয়ম, জানুন বিস্তারিত 



ইন্ডিয়ান ব্যাঙ্কের সঙ্গে মিশে গিয়েছে এলাহাবাদ ব্যাঙ্ক। ১২ ফেব্রুয়ারি রাত ন'টা থেকে ১৫ ফেব্রুয়ারি সকাল ন'টা পর্যন্ত সংযুক্তিকরণের প্রক্রিয়া চলার পর সোমবার থেকেই চালু হচ্ছে একগুচ্ছ নিয়ম। গ্রাহকদের সেই সকল নিয়ম মেনে চলতে হবে জানানো হয়েছে।



যে গ্রাহকদের এলাহাবাদ ব্যাংকে অ্যাকাউন্ট ছিল তাদের এখন নতুন আইএফএসসি পেতে হবে কারণ পুরানোটি প্রযোজ্য হবে না। না হলে কোনও আর্থিক লেনদেনপরিচালনা করা যাবে না। গ্রাহকরা www.indianbank.in/amalgamation এ লগ ইন করতে পারেন এবং পুরানো আইএফএসসি কোড দিয়ে নতুন কোড পেতে পারেন। এছাড়াও , নিজের রেজিস্টার্ড নম্বর থেকে ৯২৬৬৮০১৯ নম্বরে মেসেজ করেও আইএফএসসি কোড পাওয়া যাবে। আইএফএসসি <স্পেস> <পুরনো আইএফএসসি কোড> লিখে ৯২৬৬৮০১৯ মেসেজ পাঠাতে হবে। যেমন - IFSC <স্পেস> ALLA0210999।



মোবাইল ব্যাঙ্কিংয়ের জন্য গ্রাহকদের IndOASIS অ্যাপ ইনস্টল করতে হবে। গুগল প্লে স্টোর (Google play store) এবং আইওএস (iOS) প্ল্যাটফর্মে সেই অ্যাপ পাওয়া যাবে। নেট ব্যাঙ্কিং পরিষেবার জন্য গ্রাহকদের ইন্ডিয়ান ব্যাঙ্কের সাইট indianbank.net.in-তে লগইন করতে হবে।



তবে, চেক শেষ না হওয়া পর্যন্ত সেই চেক বুক ব্যবহার করা যাবে বলে জানা যাচ্ছে। ১৫ ফেব্রুয়ারি থেকে ইন্ডিয়ান ব্যাঙ্কের ফর্ম্যাটে নয়া পাসবুক দেওয়া হবে। ব্যাঙ্কের শাখা থেকে গ্রাহকদের নয়া পাসবুক নিতে হবে।