বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ১১, গুরুতর আহত ৩৬



তামিলনাড়ুতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরন। চেন্নাই থেকে প্রায় ৫০০ কিমি দূরে অবস্থিত বিরুধানগরের একটি বাজি কারখানায় দুপুর দেড়টা নাগাদ তীব্র বিস্ফোরনে কেঁপে ওঠে। বাজি তৈরির জন্য একাধিক রাসায়নিক মেশানোর সময়েই এই দুর্ঘটনা বলে খবর। 




খবর পেয়ে তড়িঘড়ি দমকল ইঞ্জিন পৌঁছায় ঘটনাস্থলে। জানা যায় দশটা দমকল ইঞ্জিন আগুন নেভানোর কাজে লেগে যায় ঐ এলাকায়। বিস্ফোরন ঘটায় বেশ কিছুটা জায়গা আগুনে পুড়ে ছাঁই হয়ে যায়। 




বিস্ফোরণের ঘটনায় দুঃখপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে লেখেন, ''বিরুধানগরের বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা দুঃখজনক। এই শোকের সময় স্বজনহারানো পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। প্রশাসন ঘটনাস্থলে উদ্ধারকাজে সবরকম সহযোগিতা করবে।'' 




তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী E Palaniswami মৃতদের পরিবারকে তিন লাখ ও আহতদের এক লাখ টাকা ক্ষতিপূরণের প্রতিশ্রুতি দিয়েছেন। স্থানীয় প্রশাসন মনে করছে, নিছক দুর্ঘটনা। বাজি তৈরির সময় কোনওভাবে বারুদের স্তুপে আগুন লাগে। সেখান থেকেই বিস্ফোরণ বলে আন্দাজ করা হচ্ছে। বিস্ফোরণের কারণ খুঁজতে তদন্ত হবে বলে জানিয়েছেন স্থানীয় পুলিস-প্রশাসন।