আগামী ৫ বছরের মধ্যে ৪৬ হাজার কিমি নতুন গ্রামীণ রাস্তা, শহরে আরও স্কাইওয়াক-উড়ালপুল,বাজেট ঘোষনায় মমতা 





বিধানসভায় আজ রাজ‍্য বাজেট পেশ করছেন রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। যদিও, বাজেট পেশ করার কথা অর্থমন্ত্রী অমিত মিত্রের। কিন্তু শারিরীক অসুস্থতার জেরে এবারের বাজেট ঘোষনা করছেন মমতা বন্দোপাধ‍্যায়। অন্তর্বর্তীকালীন বাজেট পেশের আগে বিধানসভায় হইচই। বক্তৃতা বয়কটের সিদ্ধান্ত বাম-কংগ্রেসের। ওয়েলে নেমে বিক্ষোভ বিজেপি বিধায়কদের। গণ্ডগোলের জেরে ক্ষুব্ধ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ভোট অন অ্যাকাউন্ট পেশ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।




রাজ্য বিধানসভায় ভোট অন অ্যাকাউন্ট পেশ করতে গিয়ে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায় গ্রামীন রাস্তা নির্মান নিয়ে বড় ঘোষনা করেন। তিনি বলেন, ‘গ্রামে গ্রামে ৪৬ হাজার কিলোমিটার নতুন রাস্তা তৈরি হবে। আগামী ৫ বছরের মধ্যে ৪৬ হাজার কিমি নতুন গ্রামীণ রাস্তা। রাজ্য সড়কের সঙ্গে যুক্ত করা হবে গ্রামীণ রাস্তা। কলকাতা থেকে বাসন্তী ৪ লেনের রাস্তা। টালা থেকে ডানলপ ৬ লেনের উড়ালপুল। উল্টোডাঙা-বাঙুরের সংযোগকারী ৩ কিমি।




পাশাপাশি বাজেট ঘোষনায় মা উড়ালপুল থেকে গুরুসদয় দত্ত রাস্তা পর্যন্ত উড়ালপুল তৈরি করা হবে। বাইপাস থেকে নিউটাউন পর্যন্ত উড়ালপুল তৈরি হবে। বাইপাস থেকে নিউটাউন পর্যন্ত উড়ালপুল তৈরি হবে। উল্টোডাঙা-পোস্তা, পাইকপাড়া-শিয়ালদা পর্যন্ত উড়ালপুল। গড়িয়া থেকে যাদবপুর পর্যন্ত উড়ালপুল তৈরি হবে। রুবি থেকে কালিকাপুর, বালিগঞ্জে পথচারীদের জন্য স্কাইওয়াক। পার্ক সার্কাসে পথচারীদের জন্য স্কাইওয়াক। আগামী দিনে পথচলা হবে আরও মসৃণ হবে বলে জানান মুখ‍্যমন্ত্রী।