Breaking

Monday, January 18, 2021

স্কুল খোলা নিয়ে আশার কথা শোনালেন শিক্ষামন্ত্রী পার্থ




স্কুল খোলা নিয়ে আশার কথা শোনালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায় 



করোনা সংক্রমণের জেরে অথই জলে শিক্ষা। গত বছর মার্চ থেকেই বন্ধ স্কুল। দীর্ঘ দশমাস ধরে স্কুলের পঠন পাঠন বন্ধ থাকায় একপ্রকার হতাশা ও অলসতায় ভুগছে শিক্ষার্থীরা। এদিকে সারা দেশে লক ডাউন উঠে গিয়ে বহু ক্ষেত্রে ছাড় মিললেও খোলেনি স্কুল। চিন্তায় অভিভাবক অভিভাবিকা থেকে শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীরাও। এর মাঝেই আশার কথআ শোনালেন রাজ‍্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায়। রবিবার দলীয় সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী শীঘ্রই স্কুল খোলার কথা জানান। 



তিনি জানান, স্কুল খোলার ব্যাপারে ভাবনা চিন্তা শুরু করেছে শিক্ষা দফতর। আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি, স্কুল গুলো স‍্যানিটাইজ করা হচ্ছে। স্কুল খোলা নিয়ে আলোচনা চলছে শিক্ষাদপ্তর ও সরকার আলোচনা করেই স্কুল খোলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এর পাশাপাশি তিনি করোনা সংক্রমণ নির্মূল হয়নি। ফলে স্কুল খোলার জেরে করোনা বাড়তেও পারে বলে মনে করান তিনি। 



করোনার কবলে দেশ জুড়ে লক ডাউন জারি হলে বন্ধ হয় স্কুল। দীর্ঘদিন যাবৎ স্কুল বন্ধ থাকার ফলে পড়াশুনার মাধ‍্যম হয়ে ওঠে অনলাইন। কিন্তু ফের কবে বই এর ব‍্যাগ নিয়ে স্কুলমুখী হবে খুদেরা তা নিয়ে ঘোর চিন্তা দানা বেঁধেছে ওয়াকিবহালমহলে। অন‍্যান‍্য বেশ কয়েকটি রাজ‍্যে খুলেছে স্কুল। তবে শিক্ষামন্ত্রীর এদিনের এই কথায় মনে হচ্ছে শীঘ্রই স্কুল খুলতে হবে।

No comments:

Post a Comment