কৃষি আইন বাতিলের দাবিতে কংগ্ৰেসের ট্রাক্টর মিছিল




কৃষি আইন বাতিলের দাবিতে কংগ্ৰেসের ট্রাক্টর মিছিল


প্রতিনিধি সঞ্জিত কুড়ি,পূর্ব বর্ধমান :-



কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবিতে গোটা দেশের সাথে পূর্ব বর্ধমান জেলাতেও ট্রাক্টর মিছিল করলো জাতীয় কংগ্ৰেস।সোমবার পূর্ব বর্ধমান জেলা কংগ্রেস ও জেলা যুব কংগ্রেসের উদ্যোগে বর্ধমানের উল্লাস থেকে নবাবহাট পর্যন্ত কৃষক স্বার্থে ট্রাকটর মিছিল করা হল। এদিন প্রায় ৪০টি ট্র্যাক্টর নিয়ে উল্লাস থেকে নবাবহাট পর্যন্ত মিছিল করা হয়। 


প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিজিত ভট্টাচার্য এদিন জানিয়েছেন, কংগ্রেস সরকারে নেই কিন্তু কৃষকদের প্রয়োজনে কংগ্রেস কর্মীরা তাঁদের পাশে আছেন সেটা বোঝাতেই আজকের এই ট্রাক্টর মিছিল করা হয়েছে। তিনি জানিয়েছেন, দিল্লীতে কৃষকরা আন্দোলন করছে। আন্দোলনকে ভাঙার জন্য সবরকমের চক্রান্ত করছে কেন্দ্রের বিজেপি সরকার। কালা কৃষি আইন এনে কৃষকদের শেষ করে দিতে চাইছে বিজেপি। বর্ধমান জেলাকে শস্যভাণ্ডার বলে চিহ্নিত করা হয়। সেই বর্ধমানের চাষীরাও এই আইনের জন্য ক্ষতির মুখে দাঁড়িয়েছেন। তাই কৃষক স্বার্থে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী সমস্ত জেলায় জেলায় এই মিছিলের ডাক দিয়েছেন। 


গোটা জেলা জুড়েই জাতীয় কংগ্রেস বিজেপি এবং রাজ্যের তৃণমূল সরকারের অপশাসনের বিরুদ্ধে লাগাতার আন্দোলন কর্মসূচী গ্রহণ করেছে। জেলার পাশাপাশি ব্লক স্তরে এবং পাড়ায় পাড়ায় তাঁরা এই কর্মসূচিকে ছড়িয়ে দিচ্ছেন। তৃণমূল বা বিজেপি নয় একমাত্র বিকল্প এবং ভরসার জায়গা কংগ্রেসই – এই বার্তাকেই তুলে ধরতে চাইছেন তাঁরা।এদিনের মিছিলের নেতৃত্বে ছিলেন প্রদেশ কংগ্রেসের বর্ধমান জেলার পর্যবেক্ষক সুব্রত মুখার্জ্জী, প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিজিত ভট্টাচার্য, জেলা যুব কংগ্রেসের সভাপতি গৌরব সমাদ্দার, জেলা কংগ্রেস নেতা কাশীনাথ গাঙ্গুলী, রঞ্জিত শীল, উজ্জ্বল সোম, জেলা কংগ্রেসের কার্য্যকরী সভাপতি বুলবুল আহমেদ সহ একাধিক নেতা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ