রক্ত দিয়ে চিঠি মুখ্যমন্ত্রীকে-দাবী আদায়ের লড়াইয়ের ১ মাস পূর্তি পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের

রক্ত দিয়ে চিঠি মুখ্যমন্ত্রীকে-দাবী আদায়ের লড়াইয়ের ১ মাস পূর্তি পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের 






দীর্ঘ নয় মাস যাবৎ কোভিড পরিস্থিতি এবং শিক্ষা মন্ত্রীর আশ্বাসের কারণে বাংলার 48000 পার্শ্বশিক্ষক,শিক্ষিকারা অসহায় অবস্থায় দিন কাটাতে বাধ্য হয়েছে। তারা ভেবেছিলেন শিক্ষামন্ত্রী তাদের কথা রাখবেন। কিন্তু বর্তমানে বিভিন্ন বিষয়ে এই সরকার তাদের দান দক্ষিণা চালু করলেও কোনো এক অজ্ঞাত কারনে 48000 পার্শ্ব শিক্ষিকরা সম্পূর্ণ রূপে বঞ্চিত। আর তাই মিথ্যে আশ্বাসে আশ্বস্ত না হয়ে আবার আন্দোলনে 48000 শিক্ষক-এমনটাই জানা গেছে সংগঠন সূত্রে। আবারও "পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ" তাদের ন্যায্য দাবি "বেতন কাঠামো" এবং দশ বছর আগে পার্শ্ব শিক্ষকদেরকে দেওয়া মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি রক্ষার দাবি নিয়ে 18 ডিসেম্বর ,2020 থেকে লাগাতার অখণ্ড পার্শ্ব শিক্ষক আন্দোলনের ডাক দিয়েছে । আজ দীর্ঘ একমাস হতে চললো তবু সমস্যার সমাধান হয়নি। তাই আজ পার্শ্বশিক্ষকদের পক্ষ থেকে রক্ত দিয়ে দাবী আদায়ের জন্য মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে চিঠি লেখা হয়েছে। 


আজ পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের যুগ্ম আহ্বায়ক ভগীরথ ঘোষ জানিয়েছিলেন- "দাসত্ব থেকে স্বাধীনতা পেতে রক্ত দিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লেখা হবে আজ বিকেল ৫টায়।" 


ঘোষিত কর্মসূচী হিসাবে ঠিক বিকাল পাঁচটা নাগাদ আন্দোলনরত পার্শ্বশিক্ষকরা নিজেদের রক্ত দিয়ে চিঠি লেখেন মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়- 'ভাতা নয় বেতন কাঠামো চাই।' 



প্রসঙ্গত গত 11 ই নভেম্বর শিয়ালদহ থেকে মিছিল সহকারে রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের বঞ্চনার কথা তুলে ধরতে কর্মসূচি নেওয়া হয়েছিলো। কিন্তু কর্মসুচী শুরুর আগেই ঐক্যমঞ্চের নেতৃত্বকে গ্রেপ্তার করে পুলিশ। 



তবে ১৮ ডিসেম্বর থেকে যে লাগাতার আন্দোলনের প্রস্তুতি নেওয়া হয়েছিলো তার জন্য আদালতের অনুমতি নেওয়া হয়েছে। বিভিন্ন বিধি নিষেধ মেনে দাবী আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চলবে বলে জানিয়েছেন পার্শ্ব শিক্ষক ঐক্যমঞ্চের আহ্বায়ক ভগীরথ ঘোষ। 


একদিকে হাড় কাপানো শীত অপরদিকে সরকারের অনমনীয় মনোভাব- দুয়ের সাথে তীব্র লড়াইয়ে রাজ্যের পার্শ্ব শিক্ষকরা। আজ দীর্ঘ ১ মাস অতিক্রম করলো পার্শ্বশিক্ষকরা । এই ১ মাস অতিক্রমের দিনে ভগীরথ ঘোষ জানান- ' সরকার আমাদের রক্ত চুষছে, যত রক্ত লাগে দেবো, প্রয়োজনে কালিঘাটে গিয়ে ৪৮ হাজার পার্শ্বশিক্ষক রক্ত দিয়ে আসবো, কিন্তু আমাদের বেতন কাঠামোর দাবী মানতে হবে।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ