Breaking

Wednesday, January 13, 2021

সামাজিক ও সম্প্রদায়গত কল্যাণের জন্য ২০২০-তে একাধিক উদ্যোগ নিয়েছে আর এস এইচ গ্লোবাল




সামাজিক ও সম্প্রদায়গত কল্যাণের জন্য ২০২০-তে একাধিক উদ্যোগ নিয়েছে আর এস এইচ গ্লোবাল

  • অনেক স্কুলের পুনর্গঠন করা হয়েছে; ৪৫০০ চারাগাছ লাগানো হয়েছে; 
  • পি এম কেয়ারস ফান্ডে টাকা দেওয়া হয়েছে

কলকাতা, জানুয়ারি ১২, ২০২১: আর এস এইচ গ্লোবাল প্রাইভেট লিমিটেডের ভারতীয় স্কিনকেয়ার ব্র্যান্ড জয় পার্সোনাল কেয়ার গর্বের সঙ্গে গত এক বছরে চালু করা তাদের সামাজিক দায়িত্ব পালনের প্রয়াসগুলো ঘোষণা করছে। বিশ্বব্যাপী স্বাস্থ্য সঙ্কটের নেতিবাচক প্রভাব এবং অন্যান্য ইস্যুগুলোর সুরাহা করার জন্য এই উদ্যোগগুলো নেওয়া হয়েছে।


রোটারি ক্লাব অফ ক্যালকাটা যুবিস চ্যারিটেবল ট্রাস্টের সাথে যৌথ উদ্যোগে আর এস এইচ গ্লোবাল আবুল কালাম আজাদ অ্যাকাডেমির সংস্কারের কাজ করেছে। এই প্রাইমারি স্কুলটাতে প্রত্যেক শিক্ষাবর্ষে ১১০ জনের বেশি শিক্ষার্থী থাকে। এই যৌথ উদ্যোগের ফলে এই স্কুলে দোতলা করা সম্ভব হয়েছে এবং ৫টা নতুন বাথরুম তৈরি হয়েছে। স্কুলবাড়ি আকারে আয়তনে আরো বড় হয়ে যাওয়ার ফলে আবুল কালাম আজাদ অ্যাকাডেমি অষ্টম শ্রেণি পর্যন্ত অনুমোদনের জন্য আবেদন করেছে এবং শিগগির অনুমোদন পেয়ে যাবে বলে আশা করছে। পেলে স্কুলের শিক্ষার্থীর সংখ্যা প্রতি শিক্ষাবর্ষে প্রায় ৩০০ জনের মত বেড়ে যাবে বলে মনে করা হচ্ছে। একইভাবে এই কোম্পানি ডব্লিউ ভি এস স্কুলের সংস্কারের কাজও হাতে নিয়েছিল। এই কাজের জন্য ৫,২৯,০০০ টাকা বরাদ্দ করা হয়েছিল।



স্কুল সংস্কার করা ছাড়াও আর এস এইচ গ্লোবাল পরিবেশ সংরক্ষণ এবং সেই সম্পর্কে সচেতনতা প্রসারের জন্য একাধিক উদ্যোগ নিয়েছিল। এই কাজের জন্য রোটারি ক্লাব অফ ক্যালকাটা যুবিস “হরিয়ালি” নামে একটা মিশন চালু করে, যার উদ্দেশ্য ধ্বংসাত্মক সাইক্লোন উম্পুনের ফলে কলকাতার সবুজের যে বিপুল ক্ষতি হয়েছে তা পূরণ করা। আর এস এইচ গ্লোবাল, ধ্যান আশ্রম ও রাঘবপুরের সেন্ট জেভিয়ার্স কলেজে ‘দ্য গ্রিন এক্সপিডিশন’ নামে এক চারাগাছ বসানোর প্রকল্পের সহ-উদ্যোক্তা হিসাবেও কাজ করেছে। এছাড়া দক্ষিণ বারাসত গ্রাম পঞ্চায়েতের অধীন ২০টা গ্রাম, জয়নগর, টালিগঞ্জ ক্লাব এবং রয়্যাল ক্যালকাটা গলফ ক্লাবের মধ্যে চারাগাছ সরবরাহ করা হয়। সব মিলিয়ে কোম্পানি প্রায় ৪,৫০০ চারাগাছ রোপণ করে।


এইসব উদ্যোগ ছাড়াও সরকার এবং সম্প্রদায়গুলোর উদ্যোগে হাত মিলিয়ে কোম্পানি কোভিড ত্রাণ এবং অন্যান্য কাজের জন্য প্রাইম মিনিস্টারস সিটিজেন অ্যাসিস্ট্যান্স অ্যান্ড রিলিফ ইন এমার্জেন্সির সিচুয়েশনস বা পিএম-কেয়ারস তহবিলে প্রায় একুশ লাখ (২১,০০,০০০) টাকা দিয়েছে।


সুনীল আগরওয়াল, চেয়ারম্যান, আর এস এইচ গ্লোবাল প্রাইভেট লিমিটেড, বলেন, “আমরা নতুন বছর শুরু করছি ইতিবাচক মানসিকতা নিয়ে। আর একটা সফল, দেশি ব্যবসা হিসাবে আমরা দেশীয় সম্প্রদায়ের থেকে পাওয়া সুযোগ সুবিধার প্রতিদান দেওয়ার প্রয়োজন অনুভব করি এবং তাতে আনন্দ পাই। আমরা সকলেই বিশ্বব্যাপী স্বাস্থ্য সঙ্কটে ভুগছি, আর উপলব্ধি করছি যে সমাজের কোন কোন অংশ এই সঙ্কটে অন্যদের চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। আমাদের সি এস আর ক্যাম্পেনগুলোর মাধ্যমে আমাদের লক্ষ্য, যে সমাজ আমাদের ব্যবসা এবং ব্র্যান্ডকে সরাসরি বা পরোক্ষভাবে, জেনে বা না জেনে বাড়তে সাহায্য করেছে, তার প্রতি সামান্য অবদান রাখা। আমরা সর্বদা ব্যবসার কাজে আমাদের অংশীদারদের প্রয়োজন মাথায় রেখে চলেছি। আর যে সমাজে উন্নতি করছি সেই সমাজটাই তো সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশীদার।” 


About RSH Global:

RSH Global PVT Ltd was established in 1988 in Kolkata, materialising the single, strong vision of its makers - “To be recognised as one of the leading personal care companies that will deliver the best of consumer hygiene and personal grooming for both for men & women globally." The organisation strives to provide a complete personal care product range with its brands like JOY, X-MEN and Karis, which offer innovative, quality personal care products at affordable prices. 


The growing satisfaction of consumers testifies the fact that RSH - a 1st generation Indian company from Kolkata - now has a marked global presence in more than 25 countries including Africa, Middle-East and the SAARC countries. Its manufacturing excellence stems from the passion to create the best quality product. With two manufacturing units at Himachal Pradesh (Baddi) & in Kolkata (West Bengal), RSH is capable of manufacturing high quality personal care products.


RSH provides the best quality product to the customers, depending on consistent quality im-provement at every step of product development through international tools like Consumer Safety, 4P, 5S, HACCP, TPM, etc. 


With a work force of 1500 employees across all departments, a presence of over 10 lakh retail outlets across the world and Distribution networks of 1000 in the country - RSH is constantly working towards its vision "empowering people to look better, feel better and do more”.




For more information, please contact:

Rishabh Ray | RSH Global | rishabh.ray@rshglobal.com 

Kapil Kulkarni | Adfactors PR | kapil.kulkarni@adfactorspr.com

No comments:

Post a Comment