Jindal School of Psychology & Counselling-এর শুভ সূচনা শিলিগুড়িতে

 Jindal School of Psychology & Counselling-এর শুভ সূচনা শিলিগুড়িতে 



শিলিগুড়ি: ভারতের প্রথম স্থান অধিকারী বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং 'ইনস্টিটিউট অফ এমিনেন্স (আইওই)', ওপি জিন্দাল গ্লোবাল বিশ্ববিদ্যালয় (জেজিইউ) তার দশম স্কুল - জিন্ডাল স্কুল অফ সাইকোলজি অ্যান্ড কাউন্সেলিং (জেএসপিসি) লঞ্চ করলো।


ওপি জিন্দাল গ্লোবাল বিশ্ববিদ্যালয় ২০২১ সালে ভর্তির জন্য 7 টি নতুন একাডেমিক প্রোগ্রাম চালু করেচে।   জেজিইউ এর দশটি স্কুল এর নতুন প্রোগ্রামগুলি হ'ল: মনোবিজ্ঞানে বিএ (অনার্স), ফিনান্স অ্যান্ড এন্টারপ্রেনিয়রশিপে বিএ (অনার্স), বিএফএ (অনার্স) ব্যাচেলর অফ ফাইন আর্টস, বিবিএ (অনার্স) বিজনেস অ্যানালিটিক্সে এ, পরিবার ব্যবসায় বিবিএ (অনার্স), আর্থিক বাজারে বিবিএ (অনার্স) এবং ডেটা জার্নালিজমে ভারতের প্রথম পিজি ডিপ্লোমা।

অতিরিক্তভাবে, "ইন্টেরিয়র ডিসাইন" এ তাদের বিদ্যমান বিশেষায়নের সাথে যুক্ত করে, জিন্ডাল স্কুল অফ আর্টস অ্যান্ড আর্কিটেকচারের (জেএসএএ) প্রদত্ত বি ডিজাইন প্রোগ্রামে দুটি নতুন পাঠ্যক্রমের পথ থাকবে। প্রথমটি "আরবান প্ল্যানিং" এর উপর, এবং দ্বিতীয়টি "কমিউনিটি প্ল্যানিং" এর উপর রয়েছে।

ওপি জিন্দাল গ্লোবাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর (ড।) সি রাজ কুমার বলেন, “আমাদের শিক্ষার্থীদের ট্রান্সফরমেটভ শিক্ষা দেওয়ার লক্ষ্যে জেজিইউ একাডেমিক উদ্ভাবন, আন্তর্জাতিকীকরণ এবং গবেষণা উৎকর্ষতার শীর্ষে রয়েছে। এটি আমাদের উচ্চ শিক্ষার বিশ্বে কোভিড -১৯ দ্বারা উত্থাপিত চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে সক্ষম করেছে। সামাজিক বিজ্ঞান, উদার শিল্পকলা এবং মানবিক অধ্যয়নের জন্য নিবেদিত একটি 'ইনস্টিটিউশন অফ এমিনেন্স' হিসাবে, আমাদের জন্য অর্থনীতি, শালীনতা এবং সমাজের উপর একটি শক্তিশালী এবং তাত্পর্যপূর্ণ প্রভাব তৈরি করা গুরুত্বপূর্ণ। ২০১৪ সালে প্রতিষ্ঠিত জিন্ডাল ইনস্টিটিউট অফ বিহেভিওরাল সায়েন্সেস (জেআইবিএস) আচরণ বিজ্ঞানের ক্ষেত্রে গবেষণা এবং সক্ষমতা বৃদ্ধির একটি সমৃদ্ধ সংস্থা তৈরি করেছে। আমরা বিশ্বব্যাপী একটি প্রতিষ্ঠান, জিন্ডাল স্কুল অফ সাইকোলজি অ্যান্ড কাউন্সেলিং (জেএসপিসি) গড়ে তুলতে সেই অভিজ্ঞতার ভিত্তিতে তৈরি করছি। একইভাবে, আমাদের ফ্যাকাল্টি মেম্বার এর জিন্ডাল গ্লোবাল বিজনেস স্কুল, জিন্ডাল স্কুল অফ লিবারেল আর্টস অ্যান্ড হিউম্যানিটিস, জিন্দাল স্কুল অফ জার্নালিজম অ্যান্ড কমিউনিকেশন এবং জিন্ডাল স্কুল অফ ব্যাংকিং অ্যান্ড ফিনান্সে চারুকলা, উদ্যোক্তা, ডেটা জার্নালিজমের ক্ষেত্রে গভীর এবং সমৃদ্ধ অভিজ্ঞতা রয়েছে। , ব্যবসায়িক বিশ্লেষণ, আর্থিক বাজার এবং বিজনেস স্টাডিজ। নতুন শিক্ষাবর্ষ 2021-22-এ দেওয়া হচ্ছে এমন বিভিন্ন ইউজির এবং পিজি প্রোগ্রামগুলিতে আমাদের শিক্ষার্থীদের একটি অনন্য শিক্ষাগত সুযোগ সরবরাহ করার জন্য আমরা এই অভিজ্ঞতাগুলি মাধ্যমে লক্ষ্য রেখেছি।"

সম্প্রতি, জেজিইউকে আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের শিক্ষা মন্ত্রনালয় দ্বারা একটি 'ইনস্টিটিউশন অফ এমিনেন্স' (আইওই) এর স্বীকৃতি পেয়েছে।

Post a Comment

thanks

Keep Traveling

Travel everywhere!