প্রতিষ্ঠা দিবসে সিদ্ধানন্দ মুক্ত মঞ্চের উদ্বোধন ও প্রাক্তনীদের পূনর্মিলন নিগমনগর নিগমানন্দ সারস্বত বিদ্যালয়ে



নিজস্ব সংবাদদাতা, নিগমনগরঃ 

দেখতে দেখতে ৭০টি বসন্ত পার করে ফেললো কোচবিহার জেলার নিগমনগর এলাকার গ্রামীণ স্কুল নিগমনগর নিগমানন্দ সারস্বত বিদ্যালয়। আর ৭০ তম প্রতিষ্ঠা দিবসে বিদ্যালয়ের মুকুটে যুক্ত হলো নতুন পালক। উদ্বোধন হলো বিদ্যালয়ের নিজস্ব মুক্তমঞ্চ "সিদ্ধানন্দ মুক্তমঞ্চের"। এই মুক্তমঞ্চের উদ্বোধনের পাশাপাশি এই মঞ্চেই অনুষ্ঠিত হলো বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের পূনর্মিলন উৎসব।


আজ ১১ই জানুয়ারি, ২০২১ সোমবার বিদ্যালয়ের ৭০তম প্রতিষ্ঠা দিবসে বিদ্যালয় প্রাঙ্গণে সিদ্ধানন্দ মুক্তমঞ্চের উদ্বোধন ও উদ্বোধনী অনুষ্ঠানের শুভ সূচনা করেন দিনহাটা ৭নং বিধানসভা কেন্দ্রের বিধায়ক উদয়ন গুহ মহাশয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির আসন অলংকরণ করেন বিদ্যালয়ের ভূতপূর্ব প্রধান শিক্ষক গোপাল চন্দ্র সুর মহাশয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিগমনগর নিগমানন্দ সারস্বত আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ রথীন্দ্র ব্রক্ষ্মচারী মহাশয়। বিদ্যালয়ের প্রাক্তন সহকারী শিক্ষক সন্তোষ মুখোপাধ্যায় মহাশয় এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


মুক্ত মঞ্চের উদ্বোধনের পাশাপাশি  সমস্ত প্রাক্তন শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীদের নিয়ে অনুষ্ঠিত হয় পূনর্মিলন উৎসবের যা এবার তৃতীয় বর্ষে পদার্পণ করলো। গতবছরের পূনর্মিলন অনুষ্ঠানেই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্ৰী অনির্বান নাগ মহাশয় বলেছিলেন ২০২১ সালের পূনর্মিলন উৎসব হবে বিদ্যালয়ের নতুন মুক্তমঞ্চে। তিনি কথা রেখেছেন। মুক্তমঞ্চের উদ্বোধনী অনুষ্ঠানের পরই নবনির্মিত মঞ্চেই শুরু হয় প্রাক্তনদের অনুষ্ঠান। প্রাক্তনীদের স্মৃতিচারণার পাশাপাশি তাঁদের অভিনীত দুটি কৌতুকপূর্ণ নাটক ও আবৃত্তি পরিবেশিত হয় মঞ্চে।


বিশেষ আকর্ষণ হিসেবে ছিল দিনহাটার 'অব্যয়' ব্যান্ডের গান এবং থার্ড আই পরিবেশিত নাটক 'হেলমেট'।