যে কাজটা না করলে ট্যাবের টাকা পাবে না উচ্চ মাধ্যমিকের ছাত্রছাত্রীরা

 


যে কাজটা না করলে ট্যাবের টাকা পাবে না উচ্চ মাধ্যমিকের ছাত্রছাত্রীরা



সামনেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা। করোনা সংক্রমণের জেরে বন্ধ স্কুল। ফলে পড়াশুনায় স্কুলের সহযোগিতা থেকে বঞ্চিত শিক্ষার্থীরা। এমন পরিস্থিতিতে অনলাইনেই পঠন পাঠন বড় ভরসা। কিন্তু বহু সংখ্যক শিক্ষার্থী স্মার্ট ফোন বা ট্যাবের অভাবে সেই অনলাইন শিক্ষা থেকেও বঞ্চিত। সেই কথা মাথায় রেখে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের প্রত্যেক উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীকে ট্যাব দেওয়ার ঘোষণা করেন। পরে সেই ট্যাব দেওয়ার ঘোষণা বাতিল করে ট্যাবের পরিবর্তে প্রত্যেক শিক্ষার্থীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্যাব কিনতে ১০০০০ টাকা দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। 


এদিকে ট্যাব তারপর ট্যাবের বদলে টাকা, খবর ছড়িয়ে পড়তেই আনন্দিত পড়ুয়া থেকে অভিভাবক অভিভাবিকারা। এবার আর অনলাইন শিক্ষা থেকে বঞ্চিত হতে হবে না কোনও শিক্ষার্থীকে। তবে ট্যাবের টাকা পেতে হলে শিক্ষার্থীদের একটা কাজ না করলেই নয়। যা না করলে টাকা পাবে না শিক্ষার্থীরা। প্রত্যেক শিক্ষার্থীকে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট বিদ্যালয়ে আপডেট করতে হবে। নয়তো টাকা ঢুকবে না। 


এনিয়ে রাজ্যের তরফে বিজ্ঞপ্তি জারি করে অতিসত্বর শিক্ষার্থীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট আপডেট করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিটি বিদ্যালয়ে এই মর্মে নির্দেশিকা পাঠানো হয়েছে বলেও জানা গেছে। ব্যাঙ্ক অ্যাকাউন্ট আপডেট করার কিছুদিনের মধ্যেই প্রত্যেক উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীর অ্যাকাউন্টে ঢুকে যাবে টাকা। তবে কবে থেকে টাকা অ্যাকাউন্টে ঢোকা শুরু হবে সে বিষয়ে কোনও কিছুই জানানো হয়নি। 

Post a Comment

thanks