ভারত বাংলাদেশ ভার্চুয়াল সামিটে কোচবিহার রাজবাড়ীর ওয়ালপেপারে মোদী- বাজলো রবীন্দ্র সঙ্গীত

 


ভারত বাংলাদেশ ভার্চুয়াল সামিটে কোচবিহার রাজবাড়ীর ওয়ালপেপারে মোদী- বাজলো রবীন্দ্র সঙ্গীত


ভারত- বাংলাদেশ দ্বিপাক্ষিক বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যাকড্রপে ফুটে উঠলো কোচবিহার রাজবাড়ীর ছবি।  কোচবিহারের ঐতিহ্যবাহী রাজবাড়ী আজ প্রধানমন্ত্রীর ব্যাকড্রপে দেখে উচ্ছ্বসিত কোচবিহারের মানুষ। 


তবে, এই ঘটনাতেও থেমে নেই রাজনীতি। অনেকে মনে করছে বাংলার মানুষকে সম্মান জানাতে আজ ভারত- বাংলাদেশ দ্বিপাক্ষিক বৈঠকে ব্যাকড্রপে কোচবিহার রাজবাড়ীর ছবি। আবার অনেকেই অন্যভাবে ব্যাখা দিচ্ছেন। কেউ বলছেন, বাংলাদেশের সীমানা পশ্চিমবঙ্গের সীমানা সংলগ্ন তাই এই ব্যাকড্রপে। আবার অনেকের মতে, গত তিনদিন উত্তরবঙ্গ সফরে এসেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ি ও কোচবিহারে করেছেন জনসভা। মঞ্চ থেকে আগামী ভোটের ঘণ্টা বেজে গিয়েছে। সেই ভোটের রাজনীতিতে বিজেপি-র স্থানকে পোক্ত করতে কোচবিহার রাজবাড়ীকে ব্যাকড্রপে রেখে বাংলা ও কোচবিহারের মানুষের আবেগকে জাগিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। 
  

গতকালই, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে (জলপাইগুড়ি এবং কোচবিহার) সমাবেশে ২০১৯ সালের লোকসভা নির্বাচন নিয়ে এসেছিলেন। আমাদের কী দোষ, তিনি উত্তরবঙ্গবাসীকে জিজ্ঞাসা করেছিলেন, আমাদের আটটি আসনের একটিতেও জিততে দেয়নি? আর আজ বাংলাদেশ- ভারত দ্বিপাক্ষিক শীর্ষ বৈঠকে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ব্যাকড্রপে কোচবিহার রাজবাড়ীর ছবি দিয়ে কি সেই উত্তরই দিলেন? উঠছে এমন প্রশ্নও। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ