টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ স্বীকৃতি পেলেন জো বিডেন ও কমলা হ্যারিস


গত মাসে নির্বাচনী লড়াইয়ে রেকর্ড সংখ্যক পপুলার ভোট পেয়ে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন প্রতিদ্বন্দ্বী জো বিডেন। ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করে আগামী জানুয়ারি মাসে হোয়াইট হাউসের দখল নিতে চলেছে বিডেন। আর তার আগেই মুকুটে নয়া পালক বিডেনের। টাইম ম্যাগাজিনের ‘পার্সন অফ দ্য ইয়ার’ হিসেবে বেছে নেওয়া হল জো বিডেনকে। এই সম্মান ভাগ করে নিয়েছেন ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিসও।


বৃহস্পতিবার টাইমের টুইটার হ্যান্ডেলে বিডেন ও হ্যারিসের এই জয় এমন কিছুকে প্রতিনিধিত্ব করে যা ঐতিহাসিক বলা হয়েছে। টাইম ম্যাগাজিনের তরফে জানানো হয়েছে, এ বছরের বর্ষসেরা ব্যক্তিত্বের দৌড়ে বিডেন ও হ্যারিস ছাড়াও তালিকায় ছিলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, অ্যান্টনি ফাউচি ও তাঁর অতিমারী মোকাবিলার যোদ্ধারা, বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলন। সকলকে পিছনে ফিলে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন এবং ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাম শীর্ষে উঠে এসেছে। 



আরও জানা গিয়েছে, পাঠকদের ভোটে এবছরের বর্ষসেরা হিসেবে এগিয়ে ছিলেন করোনা যোদ্ধারা। তাই গার্ডিয়ান অফ দ্য ইয়ারের স্বীকৃতি পেলেন মার্কিন বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউচি ও তাঁর করোনা যোদ্ধারা। বিজনেস পার্সন অফ দ্য ইয়ারের স্বীকৃতি পেলেন অনলাইন প্ল্যাটফর্ম জুমের প্রধান কার্যনির্বাহী ইরিক ইউয়ান। এন্টারটেন্টমেন্ট অফ দ্য ইয়ারের স্বীকৃতি পেয়েছেন পপ ব্যান্ড বিটিএস ও অ্য়াথলেট অফ দ্য ইয়ার হয়েছেন বিশিষ্ট বাস্কেটবল তারকা লেব্রণ জেমস।