খুদ কামাও ঘর চালাও যোজনা - সোনুর নতুন উদ্যোগ 



সোনু সুদ কোভিড -১৯ মহামারীর সময় অভাবীদের সাহায্য করার জন্য আরও একটি উদ্যোগ গ্রহণ করেছেন, যার অধীনে তিনি মহামারী চলাকালীন যারা জীবিকা হারিয়েছেন তাদেরকে ই-রিকশা উপহার দিচ্ছেন। দাবাং অভিনেতা তার নতুন উদ্যোগের কথা জানান যা রবিবার ইনস্টাগ্রামে। তিনি এই উদ্যোগকে 'খুদ কামাও ঘর চালাও' যোজনা।


বলিউড অভিনেতা বলেছিলেন যে তিনি মানুষের কাছ থেকে যে ভালবাসা পেয়েছেন তা তাকে 'তাদের জন্য সেখানে থেকে যেতে' অনুপ্রাণিত করেছে। "আমি গত কয়েক মাস ধরে মানুষের কাছ থেকে প্রচুর ভালবাসা পেয়েছি। এবং এটি তাদের জন্য সেখানে থাকতে চালিত করার জন্য আমাকে অনুপ্রাণিত করেছে। সুতরাং, আমি 'খুদ কামাও ঘর চালাও' উদ্যোগটি চালু করেছি,"। আরও বলেন, "আমি বিশ্বাস করি সরবরাহ বিতরণের চেয়ে কাজের সুযোগ প্রদান আরও গুরুত্বপূর্ণ। আমি নিশ্চিত যে এই উদ্যোগ তাদের পুনরায় স্বাবলম্বী করে তাদের পায়ে দাঁড়াতে সহায়তা করবে।"



সোনু তার ইনস্টাগ্রাম পেজে লিখেছেন, "একটি ছোট পদক্ষেপ আজ, আগামীকাল একটি বড় লাফের জন্য। ছোট ব্যবসায়ের সূচনা করার জন্য নিখরচায় ই-রিকশা সরবরাহ করে, মানুষকে স্বাবলম্বী হওয়ার ক্ষমতায়নের একটি ছোট্ট প্রচেষ্টা।@shyamsteelindia #KhudKamaoGharChalaao #MaksadTohIndiaKoBananaHai. "


এর আগে  প্রবাসী রোজগার অ্যাপ চালু করেছেন সোনু সুদ। এর মাধ্যমে ৫০,০০০-এর বেশি কর্মসংস্থান করা গিয়েছে।আর এবার তিনি শুরু করছেন ই রিকশা বিলি।