কৃষকদের সমর্থনে সারা বাংলায় ধর্ণা পালন করবে তৃণমূল কংগ্রেস, মেদিনীপুরের সভা থেকে ঘোষণা মমতার 


কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতায় আগেই সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই কৃষকদের সমর্থনের কথা জানান।এবার আগামিকাল থেকে পথে নামছে তৃণমূল। এদিন মেদিনীপুরের কলেজ মাঠের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, "কাল থেকে সারা বাংলায় প্রতি ব্লকে ব্লকে কৃষকদের সমর্থনে ধরনা পালন করবে তৃণমূল কংগ্রেস।" আগামীকাল কৃষকদের ডাকা বনধের ইস্যুকে নৈতিক সমর্থনের কথা জানান তৃণমূল নেত্রী। 


এদিনের সভা থেকে নবান্ন প্রসঙ্গ তুলে কৃষকদের আন্দোলনকে সমর্থন করেন তিনি। তিনি বলেন, "নবান্নের শপথ করে বলছি, নতুন ধানের শপথ করে বলছি, আমরা কৃষকদের পাশে ছিলাম। আছি। থাকব। লক্ষ্মীর ধানই তোমাদের বিদায়ঘণ্টা বাজাবে।"কৃষি আইন নিয়ে কেন্দ্রের বিজেপি সরকার কে তোপ দাগেন তিনি। এদিন, হুঁশিয়ারি দিয়ে বলেন, "হয় কৃষি বিল প্রত্যাহার কর, নয় ভারত ছাড়।"



তিনি বলেন, "দিল্লি এখন আলু, পটল, বেগুন সব খাবে। মানুষকে দেবে না।'' রাজ্য সরকার আগে দাম নিয়ন্ত্রণ করত ফলে জিনিসপত্রের দাম বেড়ে গেলেও ভর্তুকি দিয়ে মানুষের হাতে তুলে দিতে পারত বলেও জানান তিনি। তিনি বলেন, ''কিন্তু এখন সে উপায় নেই। এখন আলু, পটল, পেঁয়াজ সব কেড়ে নিয়েছে।"