উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার, একজন বিজেপি কর্মীর মৃত্যু দাবি বিজেপির



উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার, একজন বিজেপি কর্মীর মৃত্যু দাবি বিজেপির 

শিলিগুড়িতে বিজেপি যুব মোর্চার উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার। শিলিগুড়ির নৌকাঘাট থেকে বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় এর নেতৃত্বে এবং অপর একটি মিছিল ফুলবাড়ি থেকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নেতৃত্বে বের হয়ে উত্তরকন্যার দিকে এগোতে থাকে। কৈলাস বিজয়বর্গীয়-দিলীপ ঘোষের জোড়া মিছিলে একাধিক জায়গায় বাধা পুলিশের। ভাঙ্গে বেরিকেড, পুলিশের সাথে ধস্তাধস্তিও হয় বলেও খবর। মিছিল ছত্রভঙ্গ করতে জলকামান, কাঁদানে গ্যাস, লাঠিচার্জ করে পুলিশ। পাল্টা পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি বিজেপি কর্মীদের। ভাঙা ব্যারিকেডে জ্বালানো হয় আগুন। রনক্ষেত্রে পরিণত হয় শিলিগুড়ি। 


পুলিশের লাঠির ঘায়ে এক বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করছে বিজেপি। পুলিশের লাঠির ঘায়ে মাথায় আঘাত লেগে মৃত্যু হয়েছে বলেই দাবি করেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দাবি, মৃত বিজেপি কর্মীর নাম উলেন রায়।তাঁর বাড়ি জলপাইগুড়ির গজলডোবায়। এছাড়াও বহু কর্মী আহত হয়েছেন বলেও দাবি করেন রাজ্য সভাপতি। বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, অভিযানে পুলিশের লাঠির ঘায়ে তাঁদের এক কর্মীর মৃত্যু হয়েছে। তাঁর নাম উলেন রায়। তাঁর বাড়ি গজলডোবায়। দিলীপের দাবি, মাথায় গুরুতর আঘাত লেগেছিল। গায়েও চোট লেগেছে। গুলিও লেগেছে। খুবই দুঃখজনক ঘটনা। পুলিশ নৃশংস হয়ে যাচ্ছে একটি গণতান্ত্রিক আন্দোলনকে বন্ধ করতে।' বিজেপির তরফে তাঁর ছবিও প্রকাশ করা হয়েছে। উত্তরকন্যা অভিযানে দলীয় কর্মীর মৃত্যুর অভিযোগ নিয়ে রাজভবনে যায় বিজেপির প্রতিনিধি দল। পাশাপাশি আগামীকাল সমগ্র উত্তরবঙ্গ ১২ ঘণ্টা বনধের ডাক দিল বিজেপি।



এদিকে তৃণমূল নেতৃত্বের দাবি মৃত্যুর কোনও খবর নেই। তৃণমূল নেতা তথা  মন্ত্রী গৌতম দেবের দাবি পুলিশ লাঠিও চালায়নি, গুলিও চালায়নি। উল্টে অনেক পুলিশ কর্মী আহত হয়েছে। 


পুলিশের দাবি, বিক্ষোভকারীদের উপর লাঠি, গুলি চালানো হয়নি।একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কীভাবে মৃত্যু, জানা যাবে ময়নাতদন্তের পরেই। বিক্ষোভের নামে হিংসা, সরকারি সম্পত্তি ধ্বংস হয়েছে বলেই দাবি পুলিশের। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ