বিয়েতে গিফট না নিয়ে কৃষকদের জন্য ডোনেশন বক্স বসিয়ে অনন্য নজির গড়লেন পাঞ্জাবের এই দম্পতি!



বিশ্বজিৎ দাস:-বিয়েতে গিফট না নিয়ে কৃষকদের জন্য ডোনেশন বক্স বসিয়েছে এই দম্পতি।হ্যাঁ, এরকম একটা ঘটনা ঘটেছে পাঞ্জাবে।বিয়েতে গিফট নেওয়ার বদলে কৃষকদের নামে ডোনেশন বাক্স বসিয়েছে তারা। পাঞ্জাবের রাজধানী শহর থেকে ২৫০ কিমি দূরে মুক্তসারে এক নব দম্পতি এই কাণ্ড ঘটিয়েছেন


সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, সেখানে দেখা গিয়েছে, পঞ্জাবের ওই দম্পতি তাদের আত্মীয়স্বজন এবং বন্ধুবান্ধবকে বিয়েতে উপহার দেওয়ার পরিবর্তে কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবিতে চলা কৃষক আন্দোলনে অংশ নিতে বলছেন। তাঁরা আত্নীয়-বন্ধুবান্ধবকে বিয়েতে উপহার না দিয়ে কৃষকদের জন্য টাকা অনুদান করতে বলছেন।


v

একই সঙ্গে তাঁরা একটি অনুদান বাক্স’র ব্যবস্থাও করেছেন। তাঁদের আবেদন কৃষকদের জন্য বিশেষ অনুদান যেন ওই বাক্সে ফেলা হয়। যা কিনা সাহায্য করবে কৃষি আইন বাতিলের দাবিতে অনড় থাকা কৃষকদের।



ডান্স ফ্লোর থেকে ওই অনুদান বাক্সে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়।এক ঘোষক জানান,“দম্পতির জন্য অর্থ বা উপহার দেওয়ার পরিবর্তে, দয়া করে দিল্লিতে বিক্ষোভকারী কৃষকদের জন্য অনুদান করুন। এই টাকা কৃষকদের খাবার, গরম কাপড় এবং অন্যান্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করতে ব্যবহৃত হবে।”